• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তফসিল ঘোষণার পর আড়াই হাজার নেতাকর্মী গ্রেফতার : বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৮, ২২:৩২
বিএনপি নেতা
প্রতীকী ছবি

একদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর (৮ নভেম্বর) হতে ১৫৮টি মামলায় বিএনপির ২ হাজার ৫৪৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে ১৫টি মামলায় বিভিন্ন এলাকা থেকে ৫৫৬ জনকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজবী বিভিন্ন জেলায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও হামলার তথ্য তুলে ধরেন। এর মধ্যে কয়েকটি তুলে ধরা হলো।

ঝালকাঠি-২ আসনের বিএনপি প্রার্থী জেবা আমিনা খানের গাড়ি ভাংচুর করেছে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় বিএনপির প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে পার্ক করে রাখা তার গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করা হয়।

পরে তিনি গাড়ি বহর নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় এসে অভিযোগ জানিয়ে ফেরার পথে পুণরায় তার গাড়ি বহরে হামলা চালানো হয়। হামলায় আহত হন খালেকুজ্জামান জামান টিটু সহ ৫ নেতা-কর্মী।

লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের ২০দলীয় জোট প্রার্থী শাহদাত হোসেন সেলিমের করপাড়ার বাড়িতে নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় হামলা চালিয়েছে আওয়ামীলীগ প্রার্থী আনোয়ার হোসেন খাঁনের সমর্থকরা। এ ঘটনায় কহিনুর বেগম. জোসনা বেগম, যুবদল নেতা জুয়েল, টিপু সুলতান,শহিদুল আলম বাবলু ও আবুল কাশেমসহ ১০জন আহত হয়।

টাঙ্গাইল-জেলার সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যাপক জুলফিকার শামীমকে গ্রেফতার করেছে পুলিশ।

যশোরে ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতের সমাবেশস্থলে ককটেল হামলার ঘটনা ঘটেছে। এতে বিএনপির ৮-১০ জন কর্মী আহত হয়েছেন। আহতদের কয়েকজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

পাবনা-১ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের গাড়িবহরে হামলাক করেছে আওয়ামী সন্ত্রাসীরা। হামলায় ৫ নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়াও মাগুরায় নিতাই রায় চৌধুরীর নির্বাচনী অফিসে হামলা-ভাংচুর করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

বাগেরহাটে ধানের শীষের প্রার্থীর ওপর হামলা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। এ সময় ৪জন আহত হয়েছে।

কক্সবাজার-১ আসনে ধানের শীষ প্রার্থী হাসিনা আহমেদ এর নির্বাচনী প্রচারণায় আওয়ামী সন্ত্রাসীরা আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে সশস্ত্র হামলা চালায় ও গুলিবর্ষণ করে।

ঢাকা মহানগর-ওয়ারী থানা বিএনপির সভাপতি হাজী মো. লিয়াকত আলীকে আজ শান্তিনগর থেকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে। পল্লবী থানার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা টুটুল, সাজিদ, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক জুবায়েরকে আজ ভোর রাতে পল্লবী থানা পুলিশ গ্রেফতার করেছে।

ঢাকা-১২ আসনে নির্বাচনী লিফলেট বিলি করার সময় মহিলা দল নেত্রী রিনা ও নাসিমাকে গ্রেফতার করেছে পুলিশ।

ঢাকা-৪ আসনে শ্যামপুর লাল মসজিদের সামনে পোস্টার লাগাতে গেলে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির কর্মী মোমিনসহ ৫ জনকে মারধর করে রক্তাক্ত করে এবং পোস্টার ছিড়ে ফেলে।

মুন্সিগঞ্জ জেলার বজ্রযোগিনী ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি মো. তোতা মিয়া মুন্সির লোকাল অফিসে ৫০/৬০ জন আওয়ামী সন্ত্রাসীরা ভাংচুর করে ।

বাগেরহাট-মহিলা দলের সাধারণ সম্পাদক সাহিদা আক্তারের বাড়ীতে ছাত্রলীগ ও যুবলীগের হামলা করেছে। বাড়ী থেকে ডেকে নিয়ে বিএনপির নেতাকর্মীদের মারধর করা হয়।

ঢাকা জেলার দোহার থানা এলাকায় গতকাল ১০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ১৬৩ জনের বিরুদ্ধে ২টি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

নোয়াখালী জেলার হাতিয়ায় বিএনপি মনোনীত প্রার্থী মো ফজলুল আজিমের প্রচারণা মিছিলে আওয়ামী সন্ত্রাসীদের হামলায় মো ইউছুফ, মো. হান্নানসহ ১০/১২ জন আহত হয়। উল্লেখ্য ধানের শীষের পোস্টার স্থানীয় ডাকাত আমজাদের নেতৃত্বে নদীতে ফেলে দেয়া হয়।

এছাড়া নোয়াখালীন-৪ আসন, কুষ্টিয়া, চট্রগ্রাম, পটুয়াখালীসহ বিভিন্ন জেলার নেতাকর্মীদের উপর হামলা ও তাদের আটক করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড