• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে ফিরেছেন শেখ হাসিনা

  অধিকার ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৮, ২১:৩৩
শেখ হাসিনা
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রথম নির্বাচনি সফর শেষে রাজধানী ঢাকায় ফিরেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পৌঁছান তিনি। সকাল ৯টার পর সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে তিনি যাত্রা শুরু করেন।

রাজধানীতে ফেরার পথে নির্বাচনি সফরে প্রধানমন্ত্রী মোট ৭টি জনসভা ও পথসভায় ভাষণ দেন। সর্বশেষ সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বক্তব্য দেন। সেখানে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. এনামুর রহমানের পক্ষে ভোট চান। একইসঙ্গে দেশবাসীকে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আহ্বান জানান। সাভারের সমাবেশে বক্তব্য শেষে তিনি সরাসরি তার বাসভবনে ফেরেন।

সর্বশেষ সাভারের পথসভায় শেখ হাসিনা গত দুই মেয়াদের তার সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বলেন, ‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ। ২০৭১ সালে বাংলাদেশ স্বাধীনতার শতবর্ষ উৎযাপন করবে। উন্নতদেশ হিসেবে আমরা স্বাধীনতার শতবর্ষ উৎযাপন করব। তখন হয়তো আমি থাকবো না। এজন্য দুই হাজার একশত সালের জন্য ডেলটা প্ল্যান করে দিয়ে গেলাম।’

শ্রমিকদের জীবনমান উন্নয়নে আমরা আটশ টাকা ন্যূনতম মজুরি থেকে আট হাজার টাকায় উন্নীত করেছি উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘কারও উসকানিতে পা দেবেন না শ্রমিক সমাজ। যদি শিল্প না থাকে তাহলে আপনারা বেকার হয়ে গ্রামে ফিরে যাবেন। কাজেই শিল্প বাঁচিয়ে রাখার দায়িত্ব আপনাদের। ঢাকা-১৯ আসনে শ্রমিক দরদি সৎ মানুষ ডা. এনামুর রহমানকে প্রার্থী করা হয়েছে। আপনারা তাকে ভোট দিয়ে আবার পার্লামেন্টে যাওয়ার সুযোগ দেবেন। আবার নৌকাকে বিজয়ী করবেন।’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এটি ছিল তার প্রথম নির্বাচনি সফর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (১২ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করতে টুঙ্গিপাড়ায় যান। মাজার জিয়ারত ও প্রার্থনা শেষে পাশের উপজেলা কোটালীপাড়ায় তিনি প্রথম নির্বাচনি জনসভা করেন। গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) তার নিজের নির্বাচনি আসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড