• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থিতা স্থগিত

  অধিকার ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৭

দৈনিক অধিকার
রশিদুজ্জামান মিল্লাত। (ছবি : সংগৃহীত)

জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসনের প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থিতা স্থগিত ও বাতিল করেছেন হাইকোর্ট। দুর্নীতি মামলায় দণ্ড থাকায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির এই প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন ।

দুদকের এই আইনজীবী জানান, সাবেক এমপি এম রশিদুজ্জামান মিল্লাতের বিরুদ্ধে রিট করেন সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম। এই আবেদন শুনানি নিয়ে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

মিল্লাতের বিরুদ্ধে মামলার ব্যাপারে খুরশীদ আলম খান বলেন, ‘ওয়ান-ইলিভেনের সময় দুর্নীতির মামলায় রশিদুজ্জামান মিল্লাতের সাত বছরের সাজা হয়। পরে এর বিরুদ্ধে আপিল করে তিনি মামলা থেকে খালাস পান। দুদক ও রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল করলে আপিল বিভাগ মামলাটি পুনঃশুনানির জন্য পাঠায়।’

এ অবস্থায় রিটার্নিং কর্মকর্তা রাশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বাতিল করলেও নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পান তিনি। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ।

শুনানি শেষে আদালত নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করায় মিল্লাত আর নির্বাচন করতে পারছেন না বলে রিটকারী পক্ষের আইনজীবী জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড