• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটের উন্নয়নে ব্যর্থ অর্থমন্ত্রী বলেন ‘রাবিশ’ : রব  

  অধিকার ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:০৭

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব (ছবি : সংগৃহীত)

সিলেটের উন্নয়নে ব্যর্থ মহাজোট সরকারের অর্থমন্ত্রী ভোট না পাওয়ার ভয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে এখন ভাইকে নির্বাচনে এনেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও জাসদ (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকালে সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের পক্ষে নির্বাচনী প্রচারণাকালে নগরের বন্দরবাজার হকার্স পয়েন্টে অনুষ্ঠিত পথসভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মহাজোট সরকারের বিগত ১০ বছরে সিলেটে যেমন উন্নয়ন হয়নি, তেমনি সারা দেশেও উন্নয়ন হয়নি। যা হয়েছে তা শুধুই লুটপাট আর লোক দেখানো উন্নয়ন।

রব অভিযোগ করে বলেন, মহাজোট সরকারের অর্থমন্ত্রীর ব্যর্থতায় দেশের অর্থনীতি আজ পর্যুদস্ত। গত ১০ বছরে ব্যাংক খাত থেকে সাড়ে ২২ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। এটা গবেষণায় প্রমাণিত। অথচ অর্থমন্ত্রী বলেন ‘রাবিশ’।

অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত ব্যর্থ মন্তব্য করে তিনি বলেন, অর্থমন্ত্রী হিসেবে যেমন তিনি ব্যর্থ তেমনি সিলেটের জনপ্রতিনিধি হিসেবেও কাঙ্ক্ষিত উন্নয়ন করতে না পারায় তিনি ব্যর্থ। এ ব্যর্থতা আওয়ামী লীগের। তাই ব্যর্থ আওয়ামী লীগকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না বলে মন্তব্য করেন রব।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বলেন, সিলেটের যে দিকেই তাকাই বিএনপি তথা সাইফুর রহমানের আমলের উন্নয়ন চোখে পড়ে। সিলেটে বর্তমান অর্থমন্ত্রীর আমলের উন্নয়ন দেখতে হলে মাইক্রোস্কোপ দিয়ে খুঁজতে হবে।

পথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জোটের শীর্ষ নেতা নজরুল ইসলাম খান বলেন, সিলেটের মানুষ তাদের অনির্বাচিত এমপি মুহিত সাহেবকে দেখেছেন। সিলেটের মানুষের সঙ্গে তার কোনো সম্পর্ক ছিল না।

ভোট পেয়ে তিনি ঢাকায় বসেছিলেন, সিলেটে আসেননি বলে মন্তব্য করে ঐক্যফ্রন্ট নেতা বলেন, আর এ কারণেই তিনি (মুহিত) প্রত্যাখ্যাত হওয়ার ভয়ে ভোট থেকে সরে গেছেন। তার ভাই মোমেনও সারা জীবন সিলেটের বাইরে কাটিয়েছেন। এখন বসন্তের কোকিলের মতো ভোট চাইতে এসেছেন। ভোটের পরে আর তাকে কাছে পাবেন না সিলেটবাসী।

তিনি বিএনপি তথা ঐক্যজোট মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরকে সিলেট-১ আসনে বিজয়ী করার আহ্বান জানিয়ে বলেন, বিজয়ী হলে খন্দকার মুক্তাদির সব সময় সিলেটের মানুষের পাশে থাকবেন।

পথসভায় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। আইনের শাসন নেই। গত ১০ বছরে ২২ হাজার মানুষ রাষ্ট্রীয়ভাবে খুন হয়েছেন। ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে এর বিচার হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড