• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন পেলেন সাঈদীর ছেলে শামীম

  অধিকার ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৭
শামীম সাঈদী
শামীম সাঈদী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলের জোটভুক্তদের চূড়ান্ত প্রার্থিতার চিঠি দিয়েছে জোটের নেতৃত্বদানকারী বিএনপি।

ইসিতে নিবন্ধন হারানো ২০ দলের অন্যতম শরিক জামায়াতে ইসলামী এবার ধানের শীষ প্রতীক নিয়ে ভোটের লড়াইয়ে নামবে। ২০০৮ সালের নির্বাচনে তারা দাঁড়িপাল্লা প্রতীকে ভোট করে দুটি আসনে জয়ী হয়। আর জোটের সিদ্ধান্তে দশম নির্বাচন বয়কট করে দলটি।

শনিবার (৮ ডিসেম্বর) রাতে ধানের শীষের প্রার্থীদের চূড়ান্ত প্রার্থিতার চিঠি দেওয়া হয়। জামায়াতকে আসন বণ্টনের শুরুতে ২৫টি আসনে ছাড় দেওয়ার কথা থাকলেও চূড়ান্তভাবে ২২টি আসন দেওয়া হয়েছে। এতে চিঠি পেয়েছেন জামায়াতের সাবেক নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীর ছেলে শামীম সাঈদীও।

আসন্ন নির্বাচনে তিনি পিরোজপুর-১ আসন থেকে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই আসন থেকে তার বাবা কারাবন্দি সাঈদী একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য হয়েছিলেন। মানবতাবিরোধী অপরাধের মামলায় যাবজ্জীবন দণ্ডিত হয়ে সাঈদী এখন কারাগারে। জামায়াতের সর্বশেষ কাউন্সিলে নায়েবে আমির পদে সাঈদীর নাম নেই। সাঈদীর রাজনীতির পথ অনেকটাই বন্ধ হয়ে যাওয়ায় তার পবিবার থেকে কাউকে রাজনীতিতে প্রতিষ্ঠা করতে তার ছেলে শামীম সাঈদীকে সামনে আনা হয়েছে।

সাঈদীর ছোট ছেলে মাসুদ সাঈদী ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের স্বাক্ষরে শামীম সাঈদীর প্রার্থিতার একটি প্রত্যয়নপত্রের ছবিও মাসুদ সাঈদী তার ফেসবুকে দিয়েছেন।

পিরোজপুর-১ আসনে ১৯৯১ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রয়াত সুধাংশু শেখর হালদার। ’৯৬ সালে তাকে হারিয়ে এমপি হন জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী। ২০০১ সালেও আসনটি থাকে সাঈদীর দখলে। এবার এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন দলের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। সুপ্রিমকোর্টের এই আইনজীবীর সঙ্গেই এবার নির্বাচনী লড়াইয়ে অবতীর্ন হয়েছে সাঈদী পরিবার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড