• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এই অস্ত্র দিয়ে তিনি কি প্রাইভেট আর্মি পোষেন?’

  অধিকার ডেস্ক    ০৮ ডিসেম্বর ২০১৮, ১৯:২৩

পিনাক
পিনাকের ফেসবুক থেকে নেওয়া

লেখক ব্লগার পিনাক ভট্টাচার্জ তার ফেসবুক আইডিতে ঢাকা-১৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কামাল আহমেদ মজুমদারের ৫ কোটি টাকার অস্ত্র সম্পর্কে এ মন্তব্য করেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কামাল আহমেদ মজুমদারের কাছে পিস্তল, শটগান রয়েছে ৫ কোটি ২১ লাখ টাকা মূল্যের, যা ১০ বছর আগে ছিল মাত্র ৫ লাখ ৪২ হাজার টাকা মূল্যের। এ ছাড়া ১ হাজার টাকা দরে তার কাছে প্রায় ২০ ভরি স্বর্ণ আছে। নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামা বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে।

পাঠকদের জন্য ব্লগার পিনাক ভট্টাচার্জের ফেসবুক মন্তব্যটি তুলে ধরা হলো।

‘একজন সংসদ সদস্যের মালিকানায় প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা বা পৌনে এক মিলিয়ন ডলারের সমমুল্যের আগ্নেয়াস্ত্র আছে। এই তথ্য সেই সাংসদ নিজেই লিখিতভাবে নির্বাচন কমিশনে জমা দিয়েছেন। এই অস্ত্র দিয়ে তিনি কি প্রাইভেট আর্মি পোষেন? ঢাকা শহরে এই বিপুল অস্ত্র নিয়ে তিনি কী করছেন এটা সরকারকে জানাতে হবে, কারণ এই সংসদ সদস্য সরকারি দলের এমপি। সরকারি দলের অন্যান্য এমপিদের কাছে কত অস্ত্র আছে জানতে চাই।’ ‘He is an MP and he has firearms valued at 5.5 crore rupees or US$ 750,000. He has revealed this in his statement submitted to the Election Commission. What does he do in Dhaka with such huge cache of arms? Does he run a private militia for which he needs them? It is the government which has to explain why he needs such huge stock of arms because he is a ruling party MP. We also want to know the details of arms stock of other ruling party MPs.’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড