• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জ-২ আসন

হ্যাট্রিক জয়ের মিশনে মনোনয়ন জমা দিলেন নজরুল ইসলাম বাবু

  অধিকার ডেস্ক    ২৮ নভেম্বর ২০১৮, ১৯:৪২

নজরুল ইসলাম বাবু
মনোনয়ন জমা দিচ্ছেন আলহাজ নজরুল ইসলাম বাবু

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে হ্যাট্রিক জয়ের মিশনে মনোনয়ন পত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক বাংলাদেশের ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলহাজ নজরুল ইসলাম বাবু।

বুধবার (২৮ নভেম্বর) বিকালে উপজেলা সহকারী রির্টানিং অফিসারের কার্যালয়ে সুরাইয়া খানের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। নেতাকর্মীদের উপস্থিতিতে এ সময় সেখানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।

এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাবু বলেন, আমি আড়াইহাজারকে অন্ধকার থেকে আলোকিত করেছি ও ব্যাপক উন্নয়ন করেছি। আল্লাহর রহমতে আগামী ৩০ ডিসেম্বর জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করবেন।

অধিকার

আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে যখন আলোচনার টেবিলে একই শব্দ, একই আওয়াজ ভোট আর ভোট ঠিক তখনই নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে ফের নজরুল ইসলাম বাবুকে এমপি হিসেবে দেখতে চায় এলাকার জনগণ।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বাবুর নেতৃত্বের জাদুর ছোঁয়ায় বদলে গেছে এলাকার দৃশ্যপট। গত পাঁচ বছরে রেকর্ড পরিমাণ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করেছেন। তার কাছে উন্নয়ন আর রাজনীতি আলাদা নয় বরং সমার্থক শব্দ। চায়ের দোকানের আড্ডায় কিংবা পাড়ায় পাড়ায় জমায়েতে সর্বদা বাবুর উন্নয়নের গল্প।

স্থানীয়দের সঙ্গে কথা বললে তারা জানান, গত পাঁচ বছরে শিক্ষা খাতের, অবকাঠামোর উন্নয়ন, অধিকাংশ ঘরে আবাসিক গ্যাস সরবরাহ, নির্মাণাধীন কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, ফলিত, পুষ্টি ও গবেষণা ইনস্টিটিউট, ফায়ার সার্ভিস, স্টেশন, খাগকান্দা নদী-ভাঙন রোধে কার্যকর পদক্ষেপ নিয়েছেন জনদরদী এই নেতা। তার জনহিতকর কর্মকাণ্ডে আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ব্যবসায়ী, শিক্ষক ও সমাজহিতৈষীগণ সন্তোষ প্রকাশ করেন। তাদের মতে জনমত জরিপে আলহাজ নজরুল ইসলাম বাবু জনপ্রিয়তায় অপ্রতিদ্বন্দ্বী।

১৯৬৭ সালে আড়াইহাজার উপজেলার বাজবী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেওয়া বাবু দুপ্তারা সেন্ট্রাল করোনেশন উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ সালে এসএসসি, ১৯৮৪ সালে হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর জগন্নাথ কলেজ থেকে স্নাতক এবং সবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা শেষ করেন।

ছাত্রাবস্থায় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বিভিন্ন সময় আন্দোলন করতে গিয়ে কারাবরণ করতে হয় তাকে। ২১ আগস্ট গ্রেনেড হামলার শিকারও হয়েছিলেন। সেখানে অল্পের জন্য বেঁচে যান তিনি। ২০০৮ ও ২০১৪ পরপর দু'বার সংসদ সদস্য নির্বাচিত হন। আর এতেই পাল্টে যায় আড়াইহাজারবাসীর ভাগ্য।

জরিপ বলছে, নজরুল ইসলাম বাবু এমপির নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ সকল সহযোগী অঙ্গসংগঠনের সভাপতি ও সেক্রেটারীসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ, গোপালদী ও আড়াইহাজার এই দুইটি পৌরসভার দুই মেয়র এবং আড়াইহাজার উপজেলার দশটি ইউনিয়নের সকল চেয়ারম্যান ও সকল মেম্বারগণ এবং স্থানীয় সকল ইউনিয়ন ও সকল ওয়ার্ডের সকল আওয়ামী সমর্থক নজরুল ইসলাম বাবু এমপির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে ।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের ভাবনা জানতে চাইলে তারা জানান, বাবু ছাড়া কেউ নয়, বাবুর বিকল্প শুধু বাবুই। তাদের চোখে বাবুর এঁকে যাওয়া উন্নয়নের স্বপ্নছবি। তারা আশা করেন, তাদের মতো ভোটাররাও ফের বাবুকেই এমপি হিসেবে চায় একইভাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড