• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘উন্নত বিশ্বে ছয় মাস আগে প্রার্থী ঘোষণা করে’

  অধিকার ডেস্ক

২৮ নভেম্বর ২০১৮, ১৮:৩২
শাহাদাত হোসেন সেলিম
এলডিপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। ছবি : সংগৃহীত

বাংলাদেশে নির্বাচনী ব্যাবস্থাপনাটি দুর্বল উল্লেখ করে এলডিপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, ‘আগামীকাল (বুধবার) হলো মনোনয়ন জমা দেওয়ার শেষ সময়। কিন্তু এখন পর্যন্ত মনোনয়ন বিতরণ করা হচ্ছে। উন্নত বিশ্বে এমন হয় না, তারা ছয় মাস আগে প্রার্থী ঘোষণা করে।’

মঙ্গলবার (২৭ নভেম্বর) রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির রাজকাহন টক শো’তে তিনি এ কথা বলেন।

জোটের নির্বাচন প্রসঙ্গে শাহাদাত হোসেন বলেন, ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনটিকে আমরা আন্দোলনের হাতিয়ার হিসেবে ঘোষণা করেছি এবং এটা একটি মুক্তির লড়াইয়ের জন্য ঘোষণা করেছি। আসন বন্টন নিয়ে আমাদের মধ্য কিন্তু তেমন কোনো টানাপোড়েন হয়নি। যে প্রার্থী জিতে আসতে পারবে আমরা শেষ পর্যন্ত তাকেই মনোনয়ন দিবো। তবে দুই তারিখেই জানিয়ে দেয়া উচিত কে মনোনয়ন পাবে।

এ প্রসঙ্গে সরকার বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, পাঁচ জানুয়ারী তো মানুষ ভোট দিতে পারেনি। এখন ভোট দেওয়ার সুযোগ এসেছে ,আমরা সেই ভোটে অংশগ্রহণ করবো। শতবাধা বিপত্তি আছে তার মধ্যও আমরা নির্বাচনে যাচ্ছি। নেতাকর্মীদের ভিতরে একটা বাধ ভাঙ্গা জোয়ারের সৃষ্টি হয়েছে। বোধহয় এটা গণজোয়ার হবে। ভোটের অধিকারের যে পুনঃরুদ্ধারের আন্দোলন সে অধিকারে সবাই শরীক হতে চায়। আমাদের কথা হলো ৩০তারিখের ভোটে জনগণের জয় লাভ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড