• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় বিএনপির মনোনয়ন পেলেন যারা

  কাজী সাইফুল

২৭ নভেম্বর ২০১৮, ১৮:০৪
কুষ্টিয়া ৪টি আসনের বিএনপির মনোনয়ন প্রাপ্তরা
নূরুল ইসলাম আনছার, সৈয়দ মেহেদী আহমেদ রুমী, প্রকৌশলী জাকির হোসেন সরকার, অধ্যক্ষ সোহরাব উদ্দিন, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, ফরিদা ইয়াসমিন, রেজা আহমেদ বাচ্চু মোল্লা ও রমজান আলী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনে বিএনপি তাদের প্রার্থীর মনোনয়ন ঘোষণা করেছে। সোমবার (২৬ নভেম্বর) দুপুর ২টা থেকে দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে থেকে দলীয় প্রার্থীদের আনুষ্ঠানিক মনোনয়নের চিঠি দেওয়া শুরু করে বিএনপি।

মনোনয়নপত্র বিতরণের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার ৪টি আসনের প্রার্থীদের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দেন বিএনপি নেতারা।

এ মনোনয়নপত্রে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষর করেন। কুষ্টিয়ার ৪টি আসনেই দুজন করে প্রার্থীকে মনোনয়ন দিয়েছে দলটি।

কুষ্টিয়ায় ৪টি আসনে বিএনপির মনোনয়ন যারা পেয়েছেন-

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে মনোনয়নপত্র পেয়েছেন রেজা আহমেদ বাচ্চু মোল্লা ও নতুন মুখ রমজার আলী কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে মনোনয়ন পেয়েছেন দুজন নতুন মুখ ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী ও ফরিদা ইয়াসমিন। কুষ্টিয়া-৩ (কুষ্টিয়া সদর) এ আসনে মনোনয়নপত্র দেওয়া হয়েছে- অধ্যক্ষ সোহরাব উদ্দিন ও নতুন মুখ কুষ্টিয়া সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান প্রকৌশলী জাকির হোসেন সরকারকে। কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) এ আসনে মনোনয়নপত্র দেওয়া হয়েছে- সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও নতুন মুখ কুমারখালী পৌরসভার সাবেক মেয়র নূরুল ইসলাম আনছারকে।

মাঠ জরিপ ও প্রার্থীদের অতীত কর্মকাণ্ড এবং তৃণমূল নেতাদের মূল্যায়নের ভিত্তিতে দলের স্থায়ী কমিটি প্রার্থীদের খসড়া তালিকা তৈরি করে। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার সময়ই খসড়া তালিকার তৈরি করা হয়। সেই খসড়া তালিকাই বেশিরভাগ আসনে একাধিক প্রার্থীর নাম ছিল। ওই খসড়া তালিকা থেকেই প্রার্থী চূড়ান্ত করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কুষ্টিয়ার একাধিক আসনে দুজন করে প্রার্থীকে মনোনয়নের চিঠি দিয়েছে দলটি। ওই সব আসনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিকে একক প্রার্থীর নাম ঘোষণা করবে বিএনপি।

একাধিক আসনে দুজন করে প্রার্থী রাখা হচ্ছে এই জন্য যে, আইনি জটিলতায় কারও প্রার্থিতা যদি বাতিল হয়ে যায়, সেই ক্ষেত্রে সেখানে যেন বিএনপির প্রার্থী শূন্য না হয়ে যায় সে কারণেই দুজন করে প্রার্থী রাখছে মূলত কৌশলগত কারণেই। দলটি অবশ্য একই সঙ্গে মনোনয়নপত্র প্রত্যাহারের ফরমেও প্রার্থীদের স্বাক্ষর রাখছে।

একাধিক প্রার্থীদের ব্যাপারে তৈরি হওয়া জটিলতা আগামী ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের আগেই চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড