• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরিকরা পাচ্ছেন ২১ আসন  

আজ মনোনীত প্রার্থীদের আনুষ্ঠানিক চিঠি দেবে ঐক্যফ্রন্ট  

  অধিকার ডেস্ক    ২৭ নভেম্বর ২০১৮, ০৮:৪৬

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা (ছবি : সংগৃহীত)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আসন বণ্টনের বিষয়ে সমঝোতায় এসেছে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের শরিকরা। বিএনপি শরিকদের দিয়েছে ২১টি আসন, আর এর মধ্যে ৯টি আসন পাচ্ছে মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য।

এ দিকে বিএনপি দলের ২৪০টি আসনে প্রার্থী দিয়েছে। সোমবার জাতীয় ঐক্যফ্রন্ট থেকে আনুষ্ঠানিকভাবে মনোনীত প্রার্থীদের চিঠি দেওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার (২৭ নভেম্বর) রাত ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা ও দলের নির্বাচনী সমন্বয়ক মনজুর কাদের। ত্রিশটির বেশি আসন চাইলে নয়টি আসনে নেগোশিয়েশন হয় বলে জানান তিনি।

এসব বিষয়ে একমত হয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেও জানান মনজুর কাদের।

মান্না বগুড়া-২ আসন থেকে ধানের শীষে লড়বেন। অন্যদিকে দলের আরেক হেভিওয়েট প্রার্থী এস এম আকরাম লড়বেন নারায়ণগঞ্জ-৫ আসন থেকে। এছাড়াও ময়মনসিংহ-২ থেকে নজরুল ইসলাম, বি বাড়িয়া- ২ থেকে মোবারক হোসেনসহ মোট নয়জন প্রার্থী জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

উল্লেখ্য, তফসিল অনুসারে আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৮ নভেম্বর, ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড