• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ক্ষমতা প্রয়োগ না করলে ইতিহাসের কাছে দায়ী থাকবে ইসি’

  অধিকার ডেস্ক

২০ নভেম্বর ২০১৮, ২২:৩৮
বিকল্পধারা
ছবি : সংগৃহীত

নির্বাচন কমিশনের উদ্দেশে সাবেক রাষ্ট্রপতি, যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, সংবিধানে নির্বাচন কমিশনকে (ইসি) যেসব ক্ষমতা দেওয়া হয়েছে, সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন যদি সেসব ক্ষমতা ১০০ ভাগ প্রয়োগ করে, তাহলে তারা দেশবাসীর বিশ্বস্ততা অর্জন করতে পারবেন। না হলে তারা ইতিহাসের কাছে দায়ী থাকবেন।’

মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর বাড্ডা লিংক রোড সংলগ্ন ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে বিকল্পধারা বাংলাদেশের নতুন নির্বাচনী অফিসে সাক্ষাৎকার গ্রহণের একপর্যায়ে উপস্থিত সাংবাদিকেদের তিনি এসব কথা বলেন।

সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে এমন আশা প্রকাশ করে বি. চৌধুরী বলেন, ‘মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। নির্বাচনের দায়িত্ব সম্পর্কে ইলেকশন কমিশন পুরোপুরি সচেতন। সংবিধানে তাদের যে অধিকার দেয়া অাছে তা বিশাল অধিকার। অামরা তাদের কাছে অাশা করি, দাবি করি, তাদের সেই অধিকার ১০০ ভাগ প্রয়োগ করবেন।’

এর আগে গত ১৩ নভেম্বর থেকে মনোনয়নপত্র বিক্রি ও জমাদান শুরুর পর আজ মঙ্গলবার নেওয়া হয় ২০ জন প্রার্থীর সাক্ষাৎকার। আগামীকালও (বুধবার) চলবে এ কার্যক্রম। মোট ১৫৫ জন বিকল্পধারার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিকল্পধারার মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী নেতৃত্বে প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, প্রেসিডিয়াম সদস্য বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, এস এম গোলাম রেজা, এম এম শাহীন, মযহারুল হক শাহ চৌধুরী, অধ্যাপক আনোয়ারা বেগম, বিকল্পধারার সহ-সভাপতি মাহবুব আলী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড