• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগকে জেতাতে পুলিশ সদর দপ্তরে নীলনকশা চলছে : মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

২০ নভেম্বর ২০১৮, ১৭:০৯
ফখরুল ইসলাম আলমগীর
জাতীয় ঐক্যের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

জাতীয় ঐক্যের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'বিশ্বস্ত সূত্রগুলো থেকে খবর পাচ্ছি, পুলিশকে দিয়ে নির্বাচনে কারচুপি করার জন্য নীলনকশা তৈরি করা হচ্ছে। গতবার যে পুলিশ কর্মকর্তা পরিকল্পনা করেছেন, তিনি এবারও পুলিশ সদর দপ্তরে বসে আওয়ামী লীগকে জেতানোর জন্য নীলনকশা করছেন।'

সিটি করপোরেশন নির্বাচনগুলোয় পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ- উল্লেখ করে তিনি বলেন, 'যে পুলিশ কর্মকর্তা পুলিশ হেড কোয়াটারে বসে নীলনকশা তৈরি করছেন, তাকে পুলিশ হেড কোয়ার্টার থেকে ক্লোজড অথবা বদলি করে দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে প্রত্যেক জেলার পুলিশ কর্মকর্তার বদলির দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (২০ নভেম্বর) বিকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

নির্বাচনের আগে কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করছে না- অভিযোগ করে ফখরুল বলেন, 'আমরা লিখিতভাবে প্রতিবাদ করেছি। নির্বাচন কমিশন যদি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করে, পুলিশের এই গ্রেফতার অভিযান বন্ধ না করে, তাহলে নির্বাচন কখনোই জনগণের কাছে গ্রহণযোগ্য হবে না। আশা করব, নির্বাচন কমিশনের যে সাংবাধানিক দায়িত্ব রয়েছে, তা পালন করবে।'

দেড় মাস বাকি থাকতেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে ফেলা হয়েছে- এমন অভিযোগ করে তিনি বলেন, 'নির্বাচন কমিশন এখন পর্যন্ত তার কোনো দায়িত্ব পালন করছে না। পুলিশ একইভাবে তফসিল ঘোষণার পরও বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। যারা জামিন পেয়েছেন, তাদের বের করা হচ্ছে না। তাদের জামিনকে বিলম্বিত করা হচ্ছে।' এছাড়া প্রতিবার নির্বাচনের আগে যে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়, তা এবার হচ্ছে না। তবে অস্ত্র উদ্ধারের নামে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। সার্বিক পরিস্থিতি দেখে মনে হচ্ছে নির্বাচন কমিশন নিজেই একটা অবস্থান নিয়ে নিয়েছে যে, তারা নির্বাচন সুষ্ঠু করবে না- অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড