• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওবায়দুল কাদেরের প্রশ্ন 

তারেক নাকি কামাল : কে ঐক্যফ্রন্টের প্রধানমন্ত্রী?

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০১৮, ১১:২৮
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে জয়লাভ করলে দেশের প্রধানমন্ত্রিত্ব পদে কে বসবেন বলে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি ঐক্যফ্রন্টের উদ্দেশে প্রশ্ন রেখে বলেন, দেশবাসী জানতে চায়, তারেক রহমান ও ড. কামাল হোসেন এই দুইজনের মধ্যে হু ইজ দেয়ার পিএম ফেইস?’

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতোবিনিময়ের সময় এসব প্রশ্ন ছুঁড়েন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় সেতুমন্ত্রী ঐক্যফ্রন্টের প্রধান নেতৃত্ব নিয়ে সমালোচনা করে করে বলেন, তারা যে নির্বাচন করবে, তাদের পিএম (প্রধানমন্ত্রী) ফেইস আছেন, তাদের পিএম ফেইসটা কে?

প্রত্যেক দেশে নির্বাচন হয়। নির্বাচনে অংশ নেয়া প্রত্যেক দলের বা জোটের পিএম ফেইস থাকে। আমি জানতে চাই, তাদের পিএম ফেইস কে বলেও প্রশ্ন রাখেন তিনি।

এর আগে বিএনপির প্রধানমন্ত্রী কে হচ্ছেন, ওবায়দুল কাদেরের এমন প্রশ্নের পাল্টা জবাবে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপির প্রধানমন্ত্রী হচ্ছেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

এসময় মন্ত্রিসভার আকার ছোট হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সেটা দুয়েক দিনের মধ্যে জানা যাবে।

বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনার সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলীয় কার্যালয়ের সামনে বিএনপি যে তাণ্ডব চালিয়েছে, সেটি পূর্বপরিকল্পিত। তারা আসলে নির্বাচনে আসতে চায় না। নির্বাচন বানচাল করতেই তারা এ অস্থিরতা সৃষ্টি করছে। নির্বাচনী সুবাতাস কারা নষ্ট করছে? নির্বাচন ভণ্ডুলের যে অশুভ তৎপরতা, তা বুধবার প্রমাণ করেছে বিএনপি।

এছাড়া সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগকে দোষারোপ করে মির্জা ফখরুলের দেওয়া বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আমি ভাবতে পারিনি, মির্জা ফখরুল এতটা মিথ্যা কথা বলবেন। এটা কে বিশ্বাস করবে? ছাত্রলীগ নাকি হামলা করেছে, এটা কেউ বিশ্বাস করবে? মির্জা ফখরুলের মুখে এমন মিথ্যা কথাও শুনতে হবে!’

বিএনপি ও ঐক্যফ্রন্টের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তারা যদি নির্বাচন চায়, তাহলে তাদের এ অশুভ তৎপরতা বন্ধ করতে হবে। কোনো অশুভ শক্তি বাংলাদেশে নির্বাচন বানচাল করতে পারবে না।

এ ঘটনায় কোনো ব্যবস্থা নেবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তো নির্দেশ দিতে পারি না। এখন এটা নির্বাচন কমিশন স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বলতে পারে তদন্ত করার জন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড