• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

আওয়ামী লীগের হয়ে নৌকায় খেলবেন মাশরাফি-সাকিব

  অধিকার ডেস্ক    ১০ নভেম্বর ২০১৮, ১৪:৫৩

মাশরাফি-সাকিব
মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান

ক্রিকেটের মাঠ থেকে এবার রাজনীতির মাঠে নাম লেখাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের দুই ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার মাঝি হতে নড়াইল-২ ও মাগুরা-১ থেকে যথাক্রমে মনোনয়ন ফরম কিনছেন মাশরাফি ও সাকিব।   
 
দুই ক্রিকেটারের মনোনয়ন ফরম ক্রয়ের বিষয়টি নিশ্চিত করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবু নাসের জানান, মাশরাফি ও সাকিব আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন করে জানিয়েছেন আগামীকাল তারা মনোনয়ন ফরম কিনছেন। 

চলতি বছরের মে তে মাশরাফির রাজনীতিতে আসার খবরটি সামনে আসে। গত ২৯ মে একনেকের বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছিলেন, নড়াইল থেকে নির্বাচন করবে মাশরাফি।' তবে কোন দলের হয়ে মাশরাফি রাজনীতিতে আসছেন সে খবরটি তখনও প্রকাশ্যে আসেনি। 

নিদাহাস ট্রফির আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ও পরে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেন সাকিব। তখন থেকেই অনেকের প্রশ্ন,সাকিব কি রাজনীতিতে আসতে পারেন? ভারতের সংবাদসংস্থা পিটিআই- এর সঙ্গে শীর্ষ এ অলরাউন্ডার জানান, রাজনীতিতে আসা নিয়ে তিনি এখনও কিছু ভাবেননি। তবে সাকিব এটাও মনে করিয়ে দিয়েছেন, ভবিষ্যৎ নিয়ে কেউ কিছু বলতে পারে না। তাই কোনো কিছুই উড়িয়ে দেওয়া যায় না।

উল্লেখ্য, ৮ নভেম্বর নির্বাচন কমিশন একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। যাচাই বাছাই ২২ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর। এছাড়া ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর। 

দলীয় সূত্র জানায়, গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার ৫ হাজার টাকা বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়ার জন্য নির্বাচনী কার্যালয়ের সব প্রস্ততি সম্পন্ন। এজন্য অফিস নতুনভাবে সাজানো হয়েছে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"organization";s:[0-9]+:"আওয়ামী লীগ".*')) AND id<>27574 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড