• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

গণতন্ত্র হত্যার উৎসব চলছে আ.লীগের কার্যালয়ে : বিএনপি  

  নিজস্ব প্রতিবেদক ১০ নভেম্বর ২০১৮, ১৩:৪২

নয়াপল্টনে বিএনপির সংবাদ সম্মেলন
নয়াপল্টনে বিএনপির সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে তাড়াহুড়ো করে একতরফা তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন বলে অভিযোগ করেছে বিএনপি। 

শনিবার (১০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতেই নির্বাচন কমিশন যাবতীয় কার্যক্রম চালাচ্ছে। এইজন্য আগামী নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতামূলক করার বা নির্বাচনী মাঠ সমতল করার কোন গরজ বর্তমান নির্বাচন কমিশনের নেই। আর সেজন্যই শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার স্বার্থে একতরফা নির্বাচনের জন্য তাড়াহুড়ো করে কমিশন তফসিল ঘোষণা করেছে। এই ঘোষণায় সারাদেশের ভোটারদের মুড-অফ, দেশের জনগণ নির্বিঘ্ন ও হতাশ।

রিজভী বলেন, প্রাণী হত্যা করার পর আদিম বন্য উৎসবের ন্যায় এখন গণতন্ত্র হত্যার উৎসব চলছে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির মাধ্যমে। আসলে একতরফা তফসিল ঘোষণার পর সারাদেশে বিষাদঘন পরিবেশ বিরাজ করছে।

তিনি আরও বলেন, চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার জন্যই বছরের পর বছর ধরে মিথ্যা মামলা-মোকদ্দমা-গ্রেফতার-হত্যা-গুপ্তহত্যা-ক্রসফায়ারের মতো পৈশাচিক নির্মমতাকে কাজে লাগানো হয়েছে বিরোধী দল দমনে।  

খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে এবং বিএনপি যেন নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য তাকে মিথ্যা মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, মিথ্যা বানোয়াট মামলায় দেশের বিপুল জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও বানোয়াট মামলায় সাজা দেয়া হয়েছে বলেও উল্লেখ করেন বিএনপি’র সিনিয়র এই নেতা।  

ইতোমধ্যে নির্বাচন নিয়ে সংলাপের নামে সরকারী প্রতারণায় দেশবাসী বিস্মিত ও হতবাক বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। 

সরকারের সর্বোচ্চ ব্যক্তি কিভাবে প্রতিশ্রুতি ভঙ্গ করেন বলে প্রশ্ন তুলে রিজভী বলেন, তিনি বলেছিলেন-নতুন মামলা দেয়া হবে না ও গ্রেফতার করা হবে না। যেদিন বলেছেন ঠিক সেই রাত থেকেই আরও বেশী মামলা ও গ্রেফতার শুরু হয়েছে।

এসময় তিনি উল্লেখ করে বলেন, সিইসি তফসিল ঘোষণার সময় বলেছেন-বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার হয়রানি না করতে, রাজনৈতিক মামলা না দিতে, কিন্তু শুধুমাত্র গতকালই বিরোধী দলের ৩০০’র অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দায়ের হচ্ছে নতুন নতুন মামলাও। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলেও অভিযোগ করেন বিএনপির সিনিয়র এই নেতা।  

সংলাপ, নির্বাচন ও তফসিল ঘোষণা আওয়ামী লীগের তামাশার নামান্তর মাত্র বলে মন্তব্য করে তিনি বলেন, কোন আধুনিক সভ্য রাজনৈতিক দল একের পর এক প্রতিশ্রুতি ভঙ্গের বখাটে আচরণ করতে পারে না। এই যে জনমতকে তাচ্ছিল্য করা, এর মধ্য দিয়েই প্রমাণিত হয়-সেই ব্যর্থ বাকশালে ফিরে যেতেই যতো আয়োজন করে যাচ্ছে আওয়ামী লীগ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড