• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিগাতলা-মোহাম্মদপুর রোডে যান চলাচল স্থবির

দ্বিতীয় দিনেও ধানমন্ডি আ.লীগ অফিসে হাজারো নেতাকর্মীর ভিড়

  নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর ২০১৮, ১২:২৯
আওয়ামী লীগ
ধানমন্ডি আ.লীগ অফিসে হাজারো নেতাকর্মীর ভিড়। ছবি : দৈনিক অধিকার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরই নির্বাচনী আমেজ তৈরি হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগে। সম্ভাব্য প্রার্থীদের মাঝে আজ শনিবার (১০ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো শুরু চলছে দলের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম।

এ দিকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার জন্য গতকাল শুক্রবারের (১০ নভেম্বর) মতো দলীয় সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই শত শত নেতাকর্মী ভিড় করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভিড়। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার ৫ হাজার টাকা বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। প্রথম দিন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এক হাজার ৩২৮ জন।

একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম ক্রয়ের দ্বিতীয় দিনেও রাজধানীসহ সারাদেশ থেকে মনোনয়ন প্রত্যাশী এবং তাদের কর্মীরা ব্যান্ড পার্টি নিয়ে এসেছেন। দলের কার্যালয়ের সামনে তারা নেচে গেয়ে আনন্দ করছেন।

শত শত নেতাকর্মী কারণে ভরে গেছে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনের ৩ নম্বর সড়ক। বিভিন্ন স্থান থেকে আসা মানুষ এখন প্রধান সড়কে অবস্থান নিচ্ছেন। ট্রাফিক পুলিশ ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন। এতে করে জিগাতলা-মোহাম্মদপুর রোডের যান চলাচল স্থবির হয়ে পড়েছে।

দেখা যায়, নৌকার প্রার্থী হওয়ার জন্য অাজও দেশের বিভিন্ন স্থান থেকে মনোনয়ন প্রত্যাশী ও সংগ্রহকারীরা ধানমন্ডি কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন এবং প্রার্থীর পক্ষে মিছিল করছেন। বিভিন্ন রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে মিছিল করছেন মনোনয়ন প্রার্থীর কর্মীরা। মনোনয়ন প্রত্যাশী নেতাদের সমর্থকরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে সমগ্র এলাকা মুখর করে তুলেছে।

এর আগে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও সকাল ১০টা থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে ফরম সংগ্রহ ও জমাদান শুরু হয়।

সকাল ১০টার মধ্যে মনোনয়ন ফরম কিনতে প্রায় ৪শ’ প্রার্থী এবং প্রার্থীর লোক লাইনে দাঁড়িয়েছেন। কিছুক্ষণ পরপর মাইকে ঘোষণা করে ১০ জনকে ভেতরে প্রবেশ করানো হচ্ছে। যারা ফরম জমা দিচ্ছেন তাদেরও একটি লাইন করা হয়েছে। তারা ভেতরে প্রবেশ করে পুরনো ভবনে অাওয়ামী লীগের দফতর সম্পাদক ড. অাবদুস সোবহান গোলাপের কাছে ফরম জমা দিচ্ছেন।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শুক্রবারের (৯ নভেম্বর) অব্যবস্থাপনার কথা মাথায় রেখে অাজ (শনিবার) সকাল থেকেই দলীয় মনোনয়ন সংগ্রহ এবং জমাদানকারীদের লাইনে দাঁড় করানো হয়েছে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার সকাল ১০টায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে ফরম সংগ্রহের মাধ্যমে যাত্রা শুরু হয় ক্ষমতাসীন আওয়ামী লীগের আনুষ্ঠানিক মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড