• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

সংলাপে ৭ দফা দাবি না মানলে আন্দোলন : ড. মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

০৬ নভেম্বর ২০১৮, ১৯:২৫
ড. মোশাররফ
ড. খন্দকার মোশাররফ হোসেন (ফাইল ছবি)

বুধবার (৭ নভেম্বর) ফয়সালা করুন, সমাধান দিন উল্লেখ করে সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘যদি ৭ দফা দাবি না মানেন, তাহলে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।’

মঙ্গলবার (৬ নভেম্বর) বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় এ হুশিয়ারি দেন তিনি।

আজকের (মঙ্গলবার) সমাবেশ ৭ দফা দাবির পক্ষের সমাবেশ উল্লেখ করে ড. মোশাররফ আরও বলেন, ‘এই ৭ দফা দেশের জনগণের দাবি। দেশের জনগণ ৭ দফা দাবির পক্ষে ঐক্যবদ্ধ। তাই আমরা দাবি আদায় করেই ঘরে ফিরব।’

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তি, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনসহ ৭ দফা দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির সঞ্চালনায় উদ্যানে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। এতে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাত দফা দাবিতে আয়োজিত উদ্যানের জনসভায় বক্তব্য দেন- বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাফরুল্লাহ, মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, সুলতান মো. মনসুর, মোস্তফা মহসীন মন্টু, আবদুল মালেক রতন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায় ও আবদুল মঈন খান প্রমুখ।

এর আগে দুপুর ২টার দিকে আনুষ্ঠানিকভাবে জনসভা আরম্ভ হওয়ার কথা থাকলেও বেলা ১১টা ৩০মিনিট থেকে বিএনপির সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কর্মীদের সম্মিলিত সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জনসভার কার্যক্রম শুরু হয়।

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসম্বলিত ব্যানার ও ফেস্টুনে ভরে যায়। এছাড়া সমাবেশ ঘিরে বিএনপি নেতৃবৃন্দের ছবিসম্বলিত ব্যানার-ফেস্টুনও চোখে পড়ার মতো ছিল।

এই সমাবেশে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন, রাজধানী ও আশপাশের জেলার সাবেক সংসদ সদস্য এবং জনপ্রতিনিধিরাও যোগ দেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দ্বিতীয় দফা সংলাপের আগের দিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে শক্তি ও জনসমর্থনের বিষয়টি জানান দেন ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ।

গত ১৩ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করার পর রাজধানীতে এটাই হলো তাদের প্রথম সমাবেশ। এর আগে এই জোটের নেতৃবৃন্দ সিলেট ও চট্টগ্রামে ৭ দফা দাবি আদায়ে জনসভা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড