• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রী সংবর্ধনা পাচ্ছেন আল্লামা শফীর মাহফিলে

  নিজস্ব প্রতিবেদক

০৩ নভেম্বর ২০১৮, ১২:৩৬
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। (ফাইল ছবি)

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল রবিবার (৪ নভেম্বর) হাইয়াতুল উলিয়ার শুকরিয়া মাহফিল অনুষ্ঠিত হবে। দেশের কওমিপন্থী ৬টি বোর্ড নিয়ে গঠিত হয় এই আল-হাইয়াতুল উলিয়া লিল জামিআাতিল কওমিয়া বাংলাদেশের (হাইয়াতুল উলিয়া)।

হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবেন কওমি আলেমরা। বোর্ডের পক্ষ থেকে শেখ হাসিনাকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হবে। অনুষ্ঠানে দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ৫ লাখ কওমি আলেম ও শিক্ষার্থীর সমাগম হবে বলে জানা গেছে।

জানা গেছে, রবিবার সকাল ১০টায় শুকরিয়া মাহফিল আরম্ভ হবে। এতে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১১টায় মাহফিলস্থলে উপস্থিত থাকবেন।

এর আগে সকাল ৯টায় নিজ কর্মস্থল হাটহাজারী মাদরাসা থেকে হেলিকপ্টারে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছাবেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি।

এছাড়া রাজধানীর বাইরে দায়িত্বপ্রাপ্ত হাইয়াতুল উলইয়ার ও ৬টি বোর্ডের কর্মকর্তারা ইতোমধ্যে অবস্থান করছে ঢাকার বিভিন্ন মাদরাসায়। মাহফিল বাস্তবায়নের লক্ষ্যে গঠিত ১৭ সদস্যবিশিষ্ট মাহফিল কমিটির সদস্যরা শুকরিয়া মাহফিলে লক্ষাধিক লোক সমাগমের উদ্দেশে সব প্রস্তুতি সম্পন্ন করতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বিষয়টি নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বেফাকের এক শীর্ষ আলেম জানান, শনিবার রাতে উত্তর ও দক্ষিণ চট্টগ্রাম থেকে ১০ হাজারের মতো আলেম-ওলামা দুই শতাধিক বাসযোগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুকরিয়া মাহফিলের উদ্দেশে রওনা হবে। এদের যাতায়াত ও থাকা-খাওয়া ব্যবস্থা করেছে চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত হাইয়াতুল উলইয়ার সদস্যরা। এক্ষেত্রে আর্থিক ব্যয় বহন করছেন দক্ষিণ চট্টগ্রামের সরকারদলীয় এক সাংসদ।

শুকরিয়া মাহফিলের বিষয়ে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস জানান, শুকরিয়া মাহফিলে আলেম-ওলামারা যোগদান করবেন। তবে লোক সমাগমের ব্যাপারে এখনও কিছু বলা যাচ্ছে না। তবে হেফাজত আমিরের উপস্থিতির ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

এদিকে মাহফিলের বিষয়ে ঢাকা মহানগর পুলিশ অনুরোধ জানিয়ে বলেছে, কওমি মাদরাসার কয়েক লাখ শিক্ষক-শিক্ষার্থী বাস, ট্রেন, লঞ্চযোগে কাল ভোর হতেই সোহরাওয়ার্দী উদ্যানে জমায়েত হবে। তাই অনুষ্ঠানস্থল এবং এর আশপাশের এলাকা দিয়ে ভারী-হালকা যানবাহনসহ যাতায়াত যেন না করে।

এছাড়া মাহফিলে আগত ব্যক্তিদের ট্রাফিক ব্যবস্থা মেনে চলার অনুরোধ করা হয়েছে। অনুষ্ঠানকে কেন্দ্র করে উদ্যানে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

উল্লেখ্য, সম্প্রতি সরকার প্রজ্ঞাপন দিয়ে কওমি মাদরাসাগুলোর সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসের সনদকে মার্স্টাস ডিগ্রি সমমানের স্বীকৃতি দেয়। এরপর ২৭ অক্টোবর বেফাক কার্যালয়ে শুকরিয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার বিষয়ে ঘোষণা দেন হাইয়াতুল উলিয়ার নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড