• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সপ্তাহ না ঘুরতেই আইনসেবায় ফিরলেন নবনির্বাচিত সংসদ সদস্য

  নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২৪, ১৮:০৪
অ্যাড.বিপ্লব হাসান পলাশ
নিজ চেম্বারে অ্যাড.বিপ্লব হাসান পলাশ। ছবি- অধিকার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে সবে এ সপ্তাহ। এরই মধ্যে আদলতে নিজের আইন পেশাজীবিদের চিরচেনা পোশাকে কোর্টে ফিরেছেন আওয়ামী লীগ তরুণ সংসদ সদস্য অ্যাড.বিপ্লব হাসান পলাশ।

এবারের নির্বাচনে কুড়িগ্রাম ৪-(রৌমারী-রাজিবপুর-চিলমারী) আসনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হোন অ্যাড.বিপ্লব হাসান পলাশ। ওই আসনের সাবেক নৌকার মাঝি সদ্য বিদায়ী প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তাকে হটিয়ে আওয়ামী লীগের মনোনয়ন পান পলাশ। ২০২৪ চ্যালেঞ্জের এই নির্বাচনে জয়ী হয়ে দলের আস্থার প্রতিদান দেন তরুণ এ রাজনীতিবিদ। নির্বাচনে জিতেই এলাকার নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেই তিনি গতকাল থেকে কোর্টে ফিরেছেন। গতকাল (রোববার) এবং আজ (সোমবার) তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ৩০২৫ নম্বর চেম্বারে অফিস করেন। আদালতে বেশ কিছু মামলার শুনানিতেও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে অ্যাড.বিপ্লব হাসান পলাশ বলেন, এটা আমার পেশা। আমার আয়ের বড় অংশই আসে এখান থেকে। তার চেয়েও বড় কথা এটাও মানুষকে সেবা দেওয়ার বড় মাধ্যম। যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের পাশেও আমাকে দাঁড়াতে হবে, তেমনি আমাকে বাঁচতেও হবে। দুর্নীতি করে টাকা কামিয়ে পকেট বড় করা আমার লক্ষ্য নয়। আমি যেমন মানুষ ছিলাম, ঠিক তেমনি আছি। শুধু মানুষ ভোট দিয়ে জয়ী করে আমার একটি দায়িত্ব বাড়িয়ে দিছে। এছাড়া আর কিছু নয়। সৃষ্টিকর্তার ইচ্ছায় সে দায়িত্বও আমি ভালোভাবে পালন করতে চাই।

তিনি বলেন, মানুষ নৌকাকে ভোট দিয়েছে, জননেত্রী শেখ হাসিনাকে ভোট দিয়েছে। নৌকার কাছে এদেশের মানুষের প্রত্যাশা অনেক। আমি কুড়িগ্রাম-৪ এ নৌকার একজন প্রতিনিধি। তাই আমার মুখ্য দায়িত্ব এখন আগে তাদের প্রত্যাশা পূরণ করা। সে দায়িত্ব ঠিক রেখেই আমি অন্যান্য কাজ করবো।

এত দ্রুতই আদালতে ফেরার খবরে অনেকেই বিস্মিত হলেও অবাক হননি তার সহকর্মীরা। তারা জানান, পলাশ ভাই এমনই মানুষ। তিনি খুবই দায়িত্বশীল এবং কর্মনিষ্ঠ। তার কাঁধে এখন বড় একটি দায়িত্ব। আমাদের বিশ্বাস তিনি দুদিকই খুব নিষ্ঠার সাথে সামাল দিতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড