• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইশতেহার ঘোষণা জাতীয় পার্টির

'আ. লীগের চেয়ে বেশি প্রার্থী দিয়েছি, তবুও কেন আসন ছেড়ে দিল?'

  নিজস্ব প্রতিবেদক

২১ ডিসেম্বর ২০২৩, ১৫:২৭
জাতীয় পার্টি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জাতীয় পার্টি (জাপা) ২৪ দফা ইশতেহার ঘোষণা করেছে। আওয়ামী লীগের আসন ছেড়ে দেওয়ার কারণ তারা বুঝতে পারছে না দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

আজ (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন করেন চুন্নু ।

নির্বাচনী ইশতেহার ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুজিবুল হক চুন্নু বলেন, এবার আমরা (জাপা) আওয়ামী লীগের চেয়েও বেশি আসনে প্রার্থী দিয়েছি। এরপরও কেন আমাদের আসন ছেড়ে দিয়েছে সেটি তারাই ভালো বলতে পারবে।

ইশতেহারে জাপা যেসব অঙ্গীকার করেছে সেগুলো হলো- প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তন, নির্বাচন পদ্ধতির সংস্কার, পূর্ণাঙ্গ উপজেলা ব্যবস্থা প্রবর্তন, সুশাসনের বাংলাদেশ, বিচার বিভাগের স্বাধীনতা ও মামলাজটের অবসান, শিক্ষিত-অশিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান, স্বাস্থ্যসেবা সম্প্রসারণ, শিক্ষাপদ্ধতির সংশোধন, সন্ত্রাস দমন ও মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা, ইসলামের আদর্শ ও ধর্মীয় মূল্যবোধ, সর্বোচ্চ ভর্তুকি দিয়ে কৃষকের কল্যাণ সাধন, খাদ্যনিরাপত্তা, নদী সংরক্ষণ ও ভাঙনরোধে ব্যবস্থা, জ্বালানি ও বিদ্যুৎ খাতে স্থিতিশীলতা, শিল্প ও অর্থনীতির অগ্রগতি সাধন, ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠীর স্বার্থ সংরক্ষণ, পররাষ্ট্রনীতিতে সবার সঙ্গে বন্ধুত্ব, নারী সমাজের কল্যাণ সাধন, জলবায়ু পরিবর্তন ও নবায়নযোগ্য জ্বালানি, আর্থিক প্রতিষ্ঠান-মুদ্রানীতি-রাজস্বনীতির সংস্কার, গুচ্ছগ্রাম পথকলি ট্রাস্ট পুনঃপ্রতিষ্ঠা, রেশনিং চালু, যোগাযোগ ব্যবস্থার সংস্কার ও অভিবাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড