• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালি হাতেই ফিরলেন রাউজানের ৭ মনোনয়নপ্রত্যাশী, জিতলেন ফজলে করিম

  আবিদ মাহমুদ, রাউজান (চট্টগ্রাম):

২৭ নভেম্বর ২০২৩, ১৬:০২
নৌকা

জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকার টিকিট পেলেন রাউজানের চারবারের নির্বাচিত সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। তবে এই আসন থেকে লড়ার স্বপ্ন দেখেছিলেন মনোনয়ন পাওয়া এবিএম ফজলে করিম চৌধুরী ছাড়া আরও ৭ মনোনয়ন প্রত্যাশী। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী হিসেবে এবিএম ফজলে করিম চৌধুরীর নাম ঘোষণা দেওয়ায় ‘ভাঙাস্বপ্ন’ নিয়ে হতাশার চাদর মুড়িয়ে ফিরলেন ৭ মনোনয়ন প্রত্যাশী।

আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে ঢাকা থেকে রাউজানে ফিরে এলেন টানা চারবারের সংসদ সদস্য, দুইবার পৃথক দুটি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বে থাকা এবিএম ফজলে করিম চৌধুরী। টিকিট পাওয়ার পর চট্টগ্রাম থেকে মন্ত্রী হওয়ার হিসেব নিকেশেও এগিয়ে আছেন তিনি। কিন্তু ঢাকা ও চট্টগ্রাম নগরীতে বসবাসকারীরা তাদের জন্মভূমি রাউজান থেকে মনোনয়ন চাওয়ায় কিছুটা বিপত্তির মুখে পড়তে হয়েছে এই সাংসদকে। সব বাধা ডিঙিয়ে টিকিট উঠেছে ফজলে করিম চৌধুরীর হাতেই।

ফজলে করিম চৌধুরীর সঙ্গে মনোনয়ন দৌঁড়ে ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা দেবাশীষ পালিত, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুসলিম খান, মোহাম্মদ আবুল কালাম আজাদ, ব্যারিষ্টার ইমরানুল কবীর, আলহাজ্ব মো. সালামত আলী এবং বখতিয়ার উদ্দিন খান। এবিএম ফজলে করিম চৌধুরী ব্যতীত মনোনয়ন প্রত্যাশী কোনো নেতা রাউজানের রাজনীতিতে সক্রীয় নয়। তারা জাতীয় দিবস থেকে শুরু করে আওয়ামী লীগের সকল কর্মসূচিতে প্রায়ই অনুপস্থিত।

এদিকে গত সপ্তাহে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এবিএম ফজলে করিম চৌধুরীকে একক প্রার্থী ঘোষণা করা হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের আমলে এবিএম ফজলে করিম চৌধুরী রাউজান উপজেলাকে পরিকল্পিত উন্নয়ন দ্বারা ঢেলে সাজানোর জন্য এখানকার ভোটারদের আস্তা ও বিশ্বাস অর্জন করেছেন এবিএম ফজলে করিম চৌধুরী বলে ধারণা রাজনৈতিক মহলের একাংশের। নৌকার টিকিট পাওয়ায় উপজেলা জুড়ে চলছে তার সমর্থকদের আনন্দের বন্যা।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারী নতুন ১১টি ভোটকেন্দ্রসহ ভোটারেরা ৯৫টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। এখানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৫৬২ জন ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড