• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেখ হাসিনার নেতৃত্বে জনগণের আস্থা আছে - সৈয়দ শামীম রেজা 

  সাঈদ মাহাদী সেকেন্দার

০৪ নভেম্বর ২০২৩, ১৯:২৯
সৈয়দ শামীম রেজা

সৈয়দ শামীম রেজা। ইমপেরিয়াল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। একইসঙ্গে তিনি দায়িত্ব পালন করছেন বাংলাদেশ আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার উপদেষ্টামন্ডলীর সদস্য হিসেবে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিনি ফরিদুর -১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তিনি সম্প্রতি দৈনিক অধিকার এর সাথে আলাপচারিতায় তুলে ধরেন সরকারের উন্নয়ন কর্মকান্ড, অর্থনীতির নানা বিষয়, স্মার্ট বাংলাদেশ প্রসঙ্গ। সেই সঙ্গে প্রতিশ্রুতি দিলেন নৌকার মনোনয়ন পেলে নিজ এলাকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করারও। তার সাথে কথা বলেছেন সাঈদ মাহাদী সেকেন্দার।

দৈনিক অধিকার : মূলত আপনি একজন ব্যবসায়ী পাশাপাশি একজন রাজনীতিবিদও। আপনি একজন ব্যবসায়ী হয়েও রাজনীতিতে আসার গল্পটি যদি বলতেন-

শামীম রেজা: আমি একজন ব্যবসায়ী হলেও রাজনৈতিক পরিবারে আমার বেড়ে ওঠা, ফলে রাজনীতির প্রতি আগ্রহ শৈশব থেকেই। আমার বাবা অ্যাডভোকেট সৈয়দ আমীরুজ্জামান আশির দশকে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। আমার নানা মোল্লা জালাল উদ্দীন বঙ্গবন্ধুর মন্ত্রীসভায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন সুতরাং পারিবারিক রাজনৈতিক আবহ আমার রাজনীতি করার অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে।

দৈনিক অধিকার : আপনার পারিবারিক রাজনীতি ও আপনার শৈশবের রাজনৈতিক ঘটনাপ্রবাহ যদি পাঠকদের জানাতেন-

শামীম রেজা: আমাদের বাড়ি যেখানে, সে জায়গায় আওয়ামী লীগ করে এমন তিনটি পরিবারের একটি আমাদের পরিবার। ফলে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে নৃশংস হত্যা করার পর আমাদের পরিবারকে অনেক কঠিন সময় পার করতে হয়। ১৯৭৮ সালে জিয়াউর রহমান এর প্রেসিডেন্ট নির্বাচনের সময়ও আমাদের পরিবারের উপর অনেক নির্যাতন চালানো হয়।১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে আসার পর আওয়ামী লীগের ফান্ড সংগ্রহে আমার বাবাকে আমি কুপণ বিক্রি করতে দেখেছি। আমার বাবা তখন ফরিদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন। নেত্রী দেশে আসার পর ফরিদপুর রাজেন্দ্র কলেজে অনুষ্ঠিত সমাবেশ মঞ্চে নেত্রীর পাশে বসার সৌভাগ্য হয় আমার। তিনি আমাকে একটি উপদেশ দিয়েছিলেন, লেখাপড়া শেষ করে রাজনীতি করবে। সে উপদেশ ধারণ করে নিজেকে প্রতিষ্ঠিত করতে চেষ্টা করেছি। তবে আমি স্বৈরশাসক এরশাদ বিরোধী আন্দোলন থেকে পরবর্তী সময়ে সকল গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে রাজপথে সক্রিয় থেকেছি।

দৈনিক অধিকার : দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে। দেশের উন্নয়ন কর্মকান্ডকে আপনি কিভাবে দেখছেন?

শামীম রেজা: দেশে বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর একটি মিথ্যা ইতিহাস রচনা হয়েছে। যার মাধ্যদিয়ে দেশের পরবর্তী প্রজন্ম বেড়েওঠে। তবে দীর্ঘদিন পর হলেও একটি দূর্বল অর্থনীতির দেশকে উন্নয়নশীল দেশে নিয়ে যাওয়ার কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার। দেশের জনগণ এখন সত্য ইতিহাস জানছে। উন্নয়নের অগ্রযাত্রায় নিজেদের জীবনমানের পরিবর্তন উপলব্ধি করছে। একটি দেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন করেছেন। পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল সহ যোগাযোগ ক্ষেত্রে এমন অবকাঠামোগত উন্নয়ন অর্থনীতিকে গতিশীল করছে। পদ্মাসেতু হওয়ার ফলে দক্ষিণাঞ্চলের মানুষের জীবনমান বদলেছে। মাননীয় প্রধানমন্ত্রী রেলযোগাযোগ ব্যবস্থায়ও বিশেষ দৃষ্টি দিয়েছেন, ফলে দেশের চলমান উন্নয়ন প্রকল্প সম্পন্ন হলে দেশের সকলক্ষেত্রে উন্নয়ন আরও বেশি পরিলক্ষিত হবে।

দৈনিক অধিকার : আপনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর -১ (ফরিদপুর জেলার মধুখালী উপজেলা, বোয়ালমারী উপজেলা ও আলফাডাঙা উপজেলা) নিয়ে গঠিত আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে জনপ্রতিনিধি হলে নির্বাচনী এলাকার মানুষের জন্য কি করতে চান?

শামীম রেজা : আমাকে মনোনয়ন দেওয়া হলে আমি আমার এলাকার জনগণের সহযোগিতায় মাননীয় প্রধানমন্ত্রীকে ইনশাআল্লাহ ফরিদপুর -১ আসনে নৌকার বিজয় উপহার দেবো। আমার নির্বাচনী এলাকায় ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া লেগেছে। আমি আমার এলাকার জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নকর্মকান্ডের তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করে জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করেছি। আমার এলাকায় একটি চিনিকল আছে সেটি সারাবছর চালুরাখার জন্য আমি কাজ করবো। এছাড়া গ্রামীণ অর্থনীতি সমৃদ্ধ করা ও শিল্পকলকারখানা স্থাপনের মাধ্যমে মানুষের কর্মসংস্থান সৃষ্টির সুযোগ নিশ্চিত করবো। পদ্মাসেতু হওয়ায় রাজধানী থেকে আমার এলাকায় যেতে সময় লাগে ১ ঘন্টা ২০ মিনিট সুতরাং যোগাযোগ ব্যবস্থার এ উন্নয়নে অনেক উদ্যোক্তা সেখানে কল-কারখানা গড়ে তুলবে যা মানুষের জীবনমান বদলে দেবে। আমি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পড়ালেখার বিষয়টি গুরুত্ব দেওয়ার পাশাপাশি সামজিক নিরাপত্তার বিষয়টি নিয়ে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

দৈনিক অধিকার : আগামী দিনের বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ। এ বিষয়টি আপনি কিভাবে দেখছেন?

শামীম রেজা : সময়ের সাথে সাথে সবকিছু পরিবর্তন হবে এটি জাগতিক নিয়ম। শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রুপকার ফলে তার নেতৃত্বে জনগণের আস্থা আছে। দেশের উন্নয়নধারায় ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পদার্পণ নিশ্চয় আমাদের জীবনমান আরও বেশি বদলে দেবে এবং সেবাসমূহ সহজ হবে। ইতোমধ্যে ডিজিটাল ব্যাংকিং এবং অনেক অফিস পেপারলেস হয়েছে। সুতরাং বলা যায় আমরা স্মার্ট বাংলাদেশে ইতিমধ্যে প্রবেশ করেছি। তবে জনগণকে এসকল বিষয় উপলব্ধি করতে হবে। জননেত্রী শেখ হাসিনাকে আগামী দিনে নৌকার বিজয় উপহার দেওয়ার বিষয়ে তাদেরকেই মূল ভূমিকা পালন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করলে দেশের অগ্রগতি আরও সমৃদ্ধ হবে। মানুষের জীবনমান এবং মাথাপিছু আয়ও বৃদ্ধি পাবে বলে বিশ্বাস করি।

দৈনিক অধিকার : সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

শামীম রেজা : আপানাকে এবং দৈনিক অধিকার পরিবারকেও ধন্যবাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড