• সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীর ৩ প্রবেশমুখেই পুলিশের ব্যাপক তল্লাশি, আটক শতাধিক 

  শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

২৮ অক্টোবর ২০২৩, ১৮:১৬
police

ঢাকায় প্রধান দুইদলের সমাবেশকে ঘিরে রাজধানীর প্রবেশ মুখে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করে শতাধিক যাত্রীকে জিজ্ঞাসাদের জন্য আটক করেছে পুলিশ। তবে পুলিশের দাবি নিয়মিত চেকপোস্টের অংশ হিসেবে এসব চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে।

শনিবার (২৮ অক্টোবর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের রাজধানীর প্রবেশমুখ আমিনবাজার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়া ও বিরুলিয়া এলাকায় গিয়ে পুলিশের চেকপোস্ট বসিয়ে তল্লাশি করতে দেখা যায়। এসব চেকপোস্ট গতকাল শুরু হয়ে এখন পর্যন্ত চলছে।

আমিনবাজারের চেকপোস্ট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য যাত্রীবাহী সব ধরনের যানবাহন থামিয়ে তল্লাশি ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন। এ সময় প্রাইভেটকার, হাইয়েস, দূরপাল্লার যানবাহনে তল্লাশি চালানো হয়। ধামরাই থেকে আমিনবাজার পর্যন্ত যাত্রীদের কমপক্ষে তিনটি চেকপোস্টের সম্মুখীন হতে হচ্ছে। এছাড়া হেঁটে যাওয়া পথচারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে সন্দেহ কিংবা সদুত্তর দিতে না পারলে যাত্রীদের আটকে রাখা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। যদিও পুলিশ বলছে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে শুধু তাদেরই গ্রেপ্তার করা হচ্ছে। সকাল থেকে প্রায় শতাধিক যাত্রীকে আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ঢোকাতে দেখা গেছে। এই হাসপাতালটিই অস্থায়ী হাজতখানা হিসাবে ব্যবহার করছে পুলিশ।

আশুলিয়ার বাইপাইল থেকে বাসে সকাল ৭টায় মিরপুর অফিসের উদ্দেশ্য রওনা করেন মাহবুবুল। তিনি বলেন, সকাল ৭টায় বাসা থেকে বের হয়েছি। কিন্তু সড়কের চেকপোস্টের কারণে এখনও অফিসে পৌঁছাতে পারিনি। চেকপোস্টে তেমন সমস্যা নেই, তবে একটা একটা করে যানবাহনে তল্লাশি করতে সময় লাগছে। ফলে যানবাহনের পিছনে আরেকটা যানবাহনের সিরিয়াল জমে যানজটের সৃষ্টি হচ্ছে। আমরা সাধারণ যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

এবিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহিল কাফি বলেন, আজ ঢাকায় রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে। সমাবেশ ঘিরে কেউ যাতে নাশকতাসহ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এজন্য আমরা চেকপোস্ট পরিচালনা করছি। আশুলিয়া, বিরুলিয়া ও আমিবাজারসহ সাভারেই তিনটি চেকপোস্ট কার্যক্রম চলমান রয়েছে। সন্দেহ হলেই করা হচ্ছে তল্লাশি।

তিনি আরও বলেন,যাদের বিরুদ্ধে মামলা রয়েছে তাদের আমরা গ্রেপ্তার করছি। আর সন্দেহ হলে কিছু সময় হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা এটাকে আটক বলবো না। তবে এখন পর্যন্ত কত জনকে আটক করা হয়েছে তার প্রকৃত সংখ্যা তিনি বলতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড