• বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ১৪ অগ্রহায়ণ ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালী-১ আসনের এমপি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়ার ইন্তেকাল

  রিপন দাস, পটুয়াখালী:

২১ অক্টোবর ২০২৩, ১৭:৫৪
শাহজাহান মিয়া

পটুয়াখালীর রাজনৈতিক অংগনের কিংবদন্তি পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শাহজাহান মিয়া এমপি মৃত্যুবরণ করেছেন।( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

শনিবার (২১ অক্টোবর) সকাল ৬ টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন তার মেঝ পুত্র,আওয়ামী মনোনয়ন প্রত্যাশী সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড তারিকুজ্জামান মনি।

শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী ও বরেণ্য রাজনীতিবিদ। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-০১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

পটুয়াখালীর রাজনৈতিক ও সামাজিক জীবনে তিনি সদা পরোপকারী, হাস্যজ্জল ও সাদা মনের মানুষ ছিলেন।মৃত্যু কালে তিনি এক স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে পটুয়াখালী জেলা আ'লীগ সাধারণত সম্পাদক ভিপি আবদুল মান্নান এক সাক্ষাৎকারে শাহজাহান মিয়া'র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং রবিবার (২২ অক্টোবর) বেলা ১১ টায় শেখ রাসেল স্কয়ারে মরহুমের জানাজার নামাজের সময়ের জানান দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড