• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকরাই পারেন সুন্দর ও জ্ঞানী মানুষ তৈরী করতে: দয়াল বড়ুয়া

  অধিকার ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৭
দয়াল কুমার বড়ুয়া

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও ঢাকা-১৮ আসনের মনোনয়ন প্রত্যাশী দয়াল কুমার বড়ুয়া বলেছেন, একজন শিক্ষকই পারেন একজন সুন্দর ও জ্ঞানী মানুষ তৈরী করতে। মানুষ যদি জ্ঞানী না হয় এবং জ্ঞান সমৃদ্ধ না হয় তাহলে সমাজের কোন কাজে আসতে পারে না। সমাজের ভাল কাজ করার জন্য শিক্ষকদের প্রয়োজন। জাতির ভবিষ্যত শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে আর সেটা করবে একজন শিক্ষক। সমাজে বিশৃঙ্খলা পরিবেশ ও অরাজকতা পরিস্থিতির সৃষ্টি হলে সেটা রোধ করাও শিক্ষকদের দায়িত্ব।

মঙ্গলবার সকালে রাজধানীর উত্তরার সানরাইজ কলেজে সুশাসন প্রতিষ্ঠায় শিক্ষক সমাজের ভূমিকা শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি। এটির আয়োজন করে অ্যাসোসিয়েশন ফর গুড গভর্নেন্স ইন বাংলাদেশ।

সানরাইজ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউদ্দিন সরকার জিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা দয়াল কুমার বড়ুয়া।

প্রধান আলোচক ছিলেন অ্যাসোসিয়েশন ফর গুড গভর্নেন্স ইন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অ্যধাপক ড. এম মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে দয়াল কুমার বড়ুয়া আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে সুশাসন প্রতিষ্ঠার অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য হল কোমলমতি শিক্ষার্থীদের দক্ষ ও যোগ্য মানবসম্পদ হিসেবে গড়ে তোলা এবং দেশের ভবিষ্যৎ কারিগর তৈরি করা। ছাত্র জীবন থেকে ব্যক্তির মাঝে শুদ্ধাচার চর্চা, দেশ প্রেম ও নেতৃত্বের বিকাশ, সততা ও নীতি নৈতিকতার অনুশীলন, ধর্মীয় মূল্যবোধ ও মানবিক মূল্যবোধের বিকাশে পিতামাতার পাশাপাশি শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান এবং সমাজের সর্বস্তরের জনগণের ভূমিকা অপরিসীম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড