• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামায়াত নেতার ছেলে কলেজ ছাত্রলীগের সভাপতি পদ প্রত্যাশী

  নিজস্ব প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪১
মুরাদ

বাংলাদেশ ছাত্রলীগের এক প্রেসবিজ্ঞপ্তি জানানো হয় ২২ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ৬ ঘটিকায় ঢাকার মালিবাগে অবস্থিত আবুজর গিফারী কলেজের কর্মীসভা অনুষ্ঠিত হবে। তবে প্রেসবিজ্ঞপ্তি প্রকাশের পর এই কর্মীসভাকে কেন্দ্র করে আবুজর গিফারী কলেজে বিশৃঙ্খলা ও মতানৈক্য সৃষ্টি হয়েছে।

ঘটনার কারণ অনুসন্ধানে জানা যায়, আবুজর গিফারী কলেজের সভাপতি পদপ্রত্যাশী ইয়াকুব আলী চৌধুরী মুরাদের শীর্ষ পদ পাওয়ার গুঞ্জনে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বরিশাল জেলা জামায়াত ইসলামির সিনিয়র সূরাহ সদস্য মাস্টার বারেক চৌধুরীর পুত্র মুরাদ চৌধুরী গিফারী কলেজ ছাত্রলীগের শীর্ষ পদ প্রত্যাশী হওয়ায় এই ক্ষোভের বহি:প্রকাশ।

একজন চিহ্নিত জেলা জামায়াত নেতার সন্তান কিভাবে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত এটি নিয়ে ছাত্রলীগের বাইরে সাধারণ শিক্ষার্থীদের মধ্যেও সমালোচনা চলছে।

অনুসন্ধানে জানা যায়, মুরাদের বাবা আব্দুল বারেক চৌধুরী বরিশাল জেলা জামায়াত ইসলামির সাবেক সিনিয়র সূরাহ সদস্য এবং তিনি বরিশাল জেলা জামায়াত ইসলামির সাবেক নায়াবে আমির মাওলানা আবুল হাসেমের অনুসারি। সাবেক আমির মাওলানা আবুল হাসেম বরিশাল ৪ (হিজলা-মেহেন্দীগন্জ) আসনে জামায়াত ইসলামীর মনোনীত সংসদ সদস্য প্রার্থী ছিলেন। এসকল বিভিন্ন তথ্য এবং নথি এই প্রতিবেদকের হাতে এসেছে।

এছাড়া খোঁজ নিয়ে আরও জানা যায়, আবুজর গিফারী কলেজ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি না হলেও মুরাদ নিজেকে কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে বিভিন্ন সুবিধা আদায় করে থাকেন। মুরাদের জামায়ত পরিবার সম্পৃক্ততা এবং তার ভুয়া রাজনৈতিক পরিচয় ব্যবহার সংক্রান্ত বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা করছে ছাত্রলীগের অনেকে এছাড়া তার ছাত্রলীগের রাজনীতি করার বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।

মুরাদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী হওয়ায় তার নাম ভাঙ্গিয়ে অত্র কলেজের ভর্তি বাণিজ্য ও শিক্ষার্থীদের বিভিন্ন বর্ষের পরীক্ষার ফরম ফিলাপের অর্থ আত্মসাৎ করার অভিযোগও রয়েছে। এছাড়া ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কোন ইউনিট এর পদপ্রত্যাশী হতে হলে তার ছাত্রত্ব প্রয়োজন হয় কিন্তু মুরাদ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ বর্ষে স্নাতকোত্তর শেষ করে শিক্ষাজীবন অতিবাহিত করেছে বলে জানা যায়।

এ বিষয়ে ইয়াকুব আলী চৌধুরী মুরাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড