• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমা বিশ্ব মোল্লাতন্ত্রের বন্ধু হতে প্রগতিশীল শক্তিকে নষ্ট করতে চায়: নওফেল

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০০
নওফেল

পশ্চিমা বিশ্ব মোল্লাতন্ত্রের বন্ধু হয়ে বাংলাদেশের প্রগতিশীল শক্তিকে নষ্ট করতে চায় বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। গতকাল শুক্রবার রাতে হাটহাজারীর পুণ্ডরীক ধামে রাধাষ্টমী উৎসব-২০২৩ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কারো কাছে শেখ হাসিনা মাথা নত করবে না উল্লেখ করে নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশ এগিয়ে চলছে। কিন্তু পশ্চিমা বিশ্ব এই উন্নয়ন সহ্য করতে পারছে না। তারা আমাদেরকে গণতন্ত্রের ছবক দেয় কিন্তু সিরিয়া, লেবানন, ইরাকে লক্ষ লক্ষ মানুষকে হত্যা করেছে। যুদ্ধাপরাধী বিচারের সময় নাক গলাতে চেয়েছে। আওয়ামী লীগ ও সংখ্যালঘুদের উপর যখন নির্যাতন করা হয় তখন তারা চুপ থাকে। যতই ভিসানীতি দেন, নিষেধাজ্ঞা দেন আমরা সেগুলোকে ভয় পাই না। আমাদের গণতান্ত্রিক অগ্রগতি সব সময় এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমার বাবা ছিলেন একজন অসাম্প্রদায়িক মানুষ। যিনি আমাকে ইসলামের জ্ঞান দিয়েছেন, পাশাপাশি হাজার বছরের ঐতিহ্য সনাতন সম্পর্কেও জ্ঞান দিয়েছেন। যা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে। অনেকে আমাকে ইসকনের এজেন্ট বলে। আমি ইসকনের এজেন্ট না, আমি এদেশের হাজার বছরের ঐতিহ্য লালন করি। পুণ্ডরীক ধামের জায়গা নিয়ে একটি পরিবার অনেক ষড়যন্ত্র করেছে। তারা কোন দল করে কি রাজনীতি করে আমরা জানি। তাই আপনারা ভয় পাবেন না। আমরা আওয়ামী লীগের কর্মীরা মাঠে আছি। কেউ আমাদের সম্প্রীতি নষ্ট করতে পারবে না।

এদিকে মহান অতিথি'র বক্তব্যে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম পি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কোনো মৌলবাদী শক্তি মাথাচাড়া দিতে পারবে না। হাটহাজারীর উন্নয়নে সকল ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

পূন্ডরিক ধাম চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী। উদ্বোধক ছিলেন বরেণ্য শিক্ষাবিদ, একুশেপদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। স্বাগত বক্তব্য রাখেন শ্রী শ্রী পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

দেবাশীষ আচার্য্য ও অ্যাডভোকেট শুভাশীষ শর্মার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু, রাশিয়ান ফেডারেশনের কনস্যুলেন্ট জেনারেল স্থপতি আশিক ইমরান, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের উপ উপাচার্য ড. বেণু কুমার দে, বিশিষ্ট দানবির দিলীপ মজুমদার, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর সাধারণ সম্পাদক প্রবীর সেন, চসিকের কাউন্সিলর জহর লাল হাজারি, পুলক খাস্তগীর, রুমকি সেনগুপ্ত, চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক আবু রায়হান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড