• রোববার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের পাশাপাশি মানুষ যদি সচেতন হলেই ডেঙ্গু মোকাবিলা সম্ভব: স্বাস্থ্যমন্ত্রী

  শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

১০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪৩
স্বাস্থ্যমন্ত্রী

সরকারের পাশাপাশি মানুষ যদি সচেতন হলে তাহলেই ডেঙ্গু মোকাবিলা করা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে সাভারের আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের জিরানী-বাজার এলাকার বাংলাদেশ ও কোরিয়া সরকারের যৌথ উদ্যোগে পরিচালিত বাংলাদেশ-কোরিয়া মৈত্রী হাসপাতালের ফায়ার সেফটি ও আই কেয়ার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে উদ্বেগজনক হারে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে প্রতিনিয়ত। মানুষ সচেতন না হলে এই রোগীর সংখ্যা আরও বাড়বে। দেশের হাসপাতালগুলোতে পর্যাপ্ত ডেঙ্গু রোগীর চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত বাংলাদেশের কোনো হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসাসেবা ব্যহত হয়নি। সব সরকারি হাসপাতালে রোগীদের ভালোভাবে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে। সরকারের পাশাপাশি মানুষ যদি সচেতন হন তাহলেই ডেঙ্গু মোকাবিলা করা সম্ভব হবে। সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়াং ছিক, স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক ডা. এবিএম খুরশীদ আলম, বাংলাদেশ কেরিয়া মৈত্রী হাসপাতালে চিফ মেডিকেল অফিসার ডা. সুরজিৎ দত্তসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড