• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-১৭ আসনে ভোট গ্রহণ শুরু, ভোট দিলেন নৌকার আরাফাত

  নিজস্ব প্রতিবেদক

১৭ জুলাই ২০২৩, ১০:১৮
উপনির্বাচন

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়, যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এই উপনির্বাচনে ভোট হচ্ছে ব্যালট পেপারের মাধ্যমে।

নির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত। সোমবার সকাল ১০টায় গুলশান-২ এর গুলশান মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত নিজের ভোট দিয়ে সাংবাদিকদের বলেন, আমি জয়ের ব্যাপারে আশাবাদী। এখন পর্যন্ত সুষ্ঠু পরিবেশে ভোট হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

ঢাকা-১৭ আসন রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত। সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)গত ১৫ মে মারা যাওয়ার পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। এ আসনের ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০। ১২৪টি কেন্দ্রের ৬০৫টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।

মোট ৮ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত, স্বতন্ত্র প্রার্থী একতারা প্রতীকের হিরো আলম, জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের আকবর হোসেন ও স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম।

নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম বলেছেন, 'আশা করি সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন হবে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড