• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি সভাপতির কন্যা ইভা কেন্দ্রীয় ছাত্রলীগের উপ- সম্পাদক 

  বিশেষ প্রতিবেদক, ঢাকা

১৬ জুলাই ২০২৩, ১৯:১০
ইভা
বামপাশের ছবিতে লাল চিহ্নিত অংশে বিএনপি'র সম্মেলনে ইভার বাবা, ডানপাশের ছবিতে বাবার সাথে ইভা

জাতীয় সম্মেলনের ৭ মাস ৭ দিন পর বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৩ জুলাই (বৃহস্পতিবার) রাতে ৩০১ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। কমিটি ঘোষণার পর কেন্দ্রীয় কমিটির উপ- নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক ইসরাত জাহান নূর ইভাকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। বিগত সময়ে রাজনৈতিক সক্রিয়তা না থাকা এ ঢাবি শিক্ষার্থী সরাসরি কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়াকে চমক হিসেবে দেখছেন ছাত্রলীগের নেতৃবৃন্দ। সংগঠনের জন্য নিবেদিত অনেকে নতুন কমিটিতে পদবঞ্চিত হয়েছেন। তবে রাজনীতিতে সক্রিয় না থেকেও কেন্দ্রীয় কমিটিতে নিজের পদটি দখল করে নিয়েছেন প্রয়াত বিনএপি নেতার কন্যা ইভা।

অনুসন্ধানে জানা যায়, ঢাবি শিক্ষার্থী ইসরাত জাহান নূর ইভার বাড়ি বি. বাড়িয়া জেলার আশুগঞ্জ থানা তালশহর ইউনিয়নে। এ ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ৫ জুলাই (রবিবার)। তালশহর কারিমিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি নির্বাচিত হন ইভার বাবা ইব্রাহিম আলী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন সাফিউদ্দিন। ইভার বাবা ইব্রাহিম আলী ২০২০ সালে মৃত্যুর পূর্ব পর্যন্ত তালশহর ইউনিয়ন বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএনপি নেতা ইব্রাহিম আলীর মেয়ে ইসরাত জাহান নূর ইভা কেন্দ্রীয় ছাত্রলীগে পদ পাওয়ায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন বি. বাড়িয়া জেলা আওয়ামী লীগ ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বি. বাড়িয়া জেলা আওয়ামী লীগের একাধিক নেতা ঘটনার সত্যতা নিশ্চিত করে এ প্রতিবেদকে জানান বিএনপি সভাপতির কন্যা বর্তমান সময়ে এমন পদ পাবে এটি অবিশ্বাস্য। বিস্ময় প্রকাশ করে তারা বলেন, ছাত্রলীগের এত কর্মী সংকট যে বিএনপি পরিবার থেকে কেন্দ্রীয় কমিটিতে স্থান দিতে হবে!

কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া একাধিক নেতার সাথে আলাপ করে জানা যায় ঢাবি সুফিয়া কামাল হল ডিবেটিং ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইভার সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের প্রেমের গুঞ্জন রয়েছে। শয়নের সাথে ঘনিষ্টতার সুবাদে বিতার্কিক থেকে বাগিয়ে নিয়েছেন কেন্দ্রীয় কমিটির পদ। নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগের একাধিক নেতা এ প্রতিবেদককে জানান, বিএনপি নেতার কন্যা এবং রাজনৈতিক সক্রিয়তা না থাকলেও কেন্দ্রীয় কমিটিতে ইভার পদ পাওয়া তাদের অবাক করেছে। শয়নের সাথে সম্পর্কের সুবাদে ইভা কেন্দ্রীয় কমিটিতে পদ পেলেও অনেক যোগ্য ছাত্রনেতা কমিটিতে স্থান না পাওয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে ইসরাত জাহান নূর ইভার সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, তার বাবা ইব্রাহিম আলী বিএনপির রাজনীতি করতেন এমনটি তিনি জানতেন না। ঢাকা শহরে বেড়ে ওঠায় এলাকার সাথে তার যোগাযোগ কম।

২০১৫ সালে তালশহর ইউনিয়ন বিএনপির সম্মেলনের যে সকল ছবিতে তার বাবার উপস্থিতি রয়েছে সে সকল ছবির সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, আমার বাবা স্থানীয় সামাজিক কাজে সম্পৃক্ত ছিলেন তবে রাজনীতি করতেন এটি আমি আপনার কাছ থেকে প্রথম জানলাম।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড