• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ শুধু ভোট চোরের সরকার নয়, দেশের সকল ক্ষেত্রেই তারা চুরি করছে: ফখরুল

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

১৭ জুন ২০২৩, ১১:৫২
বিএনপি

আওয়ামী লীগ সরকার শুধু ভোট চোরের সরকার নয়, দেশের সকল ক্ষেত্রেই তারা চুরি করছে। তাদের এই ভোট চুরি ও নির্বিচারে হত্যার কারণে আমেরিকা আজ নিষেধাজ্ঞা দিচ্ছে। আগামীতে ভোট সুষ্ঠু না হলে তারা আর আমেরিকাতে ঠুকতে পারবে না। আরও কঠোর নীতি আসবে। তাই এবার আওয়ামী লীগের ভোট চুরি বন্ধে রাজপথে নেতাকর্মীকে থাকতে উদাত্ত আহ্বান জানান তিনি। তিনি বলেন, অন্যায়ভাবে ফরমায়েশের রায়ে আজ ইকবাল হাসান মাহমুদ টুকু ও আমান উল্লাহ আমানকে সাজা দেওয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

শুক্রবার বিকালে সিরাজগঞ্জ পৌর এলাকার ইসলামিয়া সরকারি কলেজ মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তি, সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং ডাকসুর সাবেক ভিপি ও ঢাকা মহানগর বিএনপি'র আহবায়ক আমান উল্লাহ আমানের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট, ভিত্তিহীন ও ফরমায়েশ রায় বাতিলের প্রতিবাদে গণসমাবেশে একথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, আজ শুধু ভিসা নীতিতে আমেরিকা থেকে নিষেধাজ্ঞা এসেছে। আগামীতে সুষ্ঠ ভোট না হলে ব্যবসা-বাণিজ্য থেকে সকল ক্ষেত্রে আমেরিকায় প্রবেশাধিকার তাদের বন্ধ করে দেওয়া হবে। এ সময় তিনি বলেন, এই এই সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই বাংলাদেশের নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রয়োজন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আজ মাঠে নেমেছে তাদের অধিকার আদায় করেই তারা ঘরে ফিরবেন বলে জানান তিনি।

এ সময় তিনি বলেন, বিদ্যুত তৈরির জন্য কয়লা কেনার টাকা আমরা ঠিকই পরিশোধ করি কিন্তু এই সরকার হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে আজ কয়লা কেনার টাকা বাকিতে ফেলে আজ বিদ্যুৎ নিয়ে জনগনের সাথে প্রতারনা করছে । আজ সাধারণ মানুষের জীবন নাভিশ্বাস হয়ে উঠেছে। এ সময় তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন আওয়ামী লীগ সরকার এ দেশের শেষ সরকার নয় আগামীতে এদেশে আরও সরকার গঠন হবে। তাই সকলকে তার নিজ নিজ জায়গা থেকে সঠিক দায়িত্ব পালন করার কথা বলেন তিনি।

তিনি জানান, আগামী নির্বাচনের আগেই খালেদা জিয়ার মুক্তি, ইকবাল হাসান মাহমুদ টুকু ও আমান উল্লাহ আমানসহ জাতীয় নেতাদের বিরুদ্ধে দায়ের করা সকল ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করতে হবে।

সিরাজগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি রোমানা মাহমুদের সভাপতিত্বে গণসমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুদার দুলু। তিনি তার বক্তব্যে বলেন, এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। আমাদের নেতা-কর্মীদের সোচ্চার হতে হবে বর্ডারে বর্ডারে পাহারা বসানো হবে যাতে এই স্বৈরাচারী সরকারের কেউ পালাতে না পারে।

বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি'র আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। এ সময় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ।

এর আগে গণসমাবেশ সফল করতে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিটের নেতাকর্মীরা দলে দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড