• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে জোনায়েদ সাকি

‘সরকারের ব্যর্থতায় বিদ্যুৎ সংকট’

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৬ জুন ২০২৩, ১০:৫১
‘সরকারের ব্যর্থতায় বিদ্যুৎ সংকট’
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি (ছবি : অধিকার)

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা জোনায়েদ সাকি বলেছেন, বিশেষজ্ঞরা বিদ্যুৎ উৎপাদন বিষয়ে সরকারকে যে পরামর্শ দিয়েছিল, সরকার সে পথে চলেনি। যে কারণে আজ দেশে বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। বর্তমানে আমাদের বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা অনেক, কিন্তু সেটা চালানোর মতো সামর্থ্য সরকারের নেই।

তিনি (প্রধানমন্ত্রী) এমন একটা ব্যবস্থা চালু করলেন যে, কয়লা কেনার পয়সা নাই, কিন্তু বসিয়ে রেখে অনেককে ক্যাপাসিটি চার্জ দেওয়া হচ্ছে। আমরা মনে করি ভুল নীতি ও লুটপাটের কারণে দেশে বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে এর দায় সরকারের।

গতকাল সোমবার দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জের হাটিকুমরুল মোড় গোলচত্বর এলাকায় গণতন্ত্র মঞ্চের সমাবেশে এসব কথা বলেন তিনি। অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনসহ ১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে রোড মার্চের দ্বিতীয় দিনে এ সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক অভিযোগ করে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোড মার্চ করছি। কিন্তু এ সরকার গণতন্ত্র মঞ্চকে ভয় পেয়েছে। যে কারণে টাঙ্গাইলে আমাদের সমাবেশ করতে দেয়নি। আজকে সিরাজগঞ্জ শহরের মুক্তির সোপানে সমাবেশ করার কথা থাকলেও আওয়ামী লীগ ও প্রশাসনের বাধার কারণে আমরা সমাবেশ করতে পারিনি। তাই শহরের বাইরে হাটিকুমরুলে এসে আমাদের সমাবেশ করতে হচ্ছে।

সিরাজগঞ্জ জেলা গণতন্ত্র মঞ্চের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক রফিকুল ইসলাম বাবলু ও সিরাজগঞ্জ জেলা নাগরিক ঐক্যের আহবায়ক নুর হোসেন প্রমুখ। হাটিকুমরুল মোড়ের সমাবেশ শেষে দুপুর দেড়টার দিকে গণতন্ত্র মঞ্চের নেতারা বগুড়ার উদ্দেশ্যে রওনা হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড