• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু বিশ্বে শান্তি প্রতিষ্ঠার সংগ্রামের অনুপ্রেরণা: প্রবাসী কল্যাণ মন্ত্রী

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

০৩ জুন ২০২৩, ১৮:৪৯
প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠার সংগ্রামের অনুপ্রেরণা। তিনি সারাজীবন নির্যাতিত মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু সব সময় গরিব দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছেন।

শনিবার ৩ জুন স্থানিয় সময় বিকেলে রাজধানী কুয়ালালামপুরে হোটেল ইন্টার কন্টিনেন্টালে বঙ্গন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিরি উদ্যোগে "বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন,বঙ্গবন্ধুর অনুপ্রেরণায় তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব প্রতিষ্ঠায় ভূমিকা রাখছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে রাত দিন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনিই দেশের সব অর্জন ও উন্নয়নের শেষ ঠিকানা।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের লাখ লাখ গৃহহীন মানুষকে জমিসহ ঘর প্রদান করে তাদের মুখে হাসি ফুটিয়েছেন। ভিশন ২০৪১ বাস্তবায়নে আসুন আমরা একত্রিত হয়ে এই লক্ষ্যেই কাজ করে যাই।’

বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার নবগঠিত কমিটির সভাপতি দাতো আব্দুর রউফ লিটনের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভার উদ্বোধক ছিলেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধরণ সম্পাদক এডভোকেট নূরুল ইসলাম ঠান্ডু। প্রধান আলোচক ছিলেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এডভোকেট ড. মশিউর মালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লে.কর্ণেল (অব)মোহাম্মদ নূরুল ইসলাম হিরু এমপি, আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি, মালয়েশিয়ায় নিযুক্ত ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর। আমন্ত্রিত অতিথি ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি দাতোশ্রী কামরুজ্জামান কামাল, সাধারন সম্পাদক অহিদুর রহমান অহিদ। এ ছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সহ সভাপতি দাতোশ্রী জালাল উদ্দিন সেলিম, মালয়েশিয়া শ্রমিকলীগের সভাপতি নাজমুল হোসেন বাবুল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার সাধারন সম্পাদক বশির আহমদ ফারুক, মালয়েশিয়া যুবলীগের যুগ্ন আহবায়ক মনসুর আল-বাসার সোহেল প্রমুখ।

আলোচনায় সভায় বক্তারা বলেন, আমরা যদি বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ও দেশপ্রেমকে বুকে ধারণ করে সোনার বাংলা বাস্তবায়নে কাজ করি তাহলে তার স্বপ্ন পূরণ হবে এবং শান্তি প্রতিষ্ঠা হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড