• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি গণতন্ত্রকে নষ্ট করেছে আর মেরামত করছে সরকার : ইনু 

  রিয়াজুল ইসলাম, কুষ্টিয়া

১৯ মে ২০২৩, ১৫:২০
বিএনপি গণতন্ত্রকে নষ্ট করেছে আর মেরামত করছে সরকার : ইনু 
বক্তব্য রাখছেন সাবেক তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু (ছবি : অধিকার)

সাবেক তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন- বিএনপি গণতন্ত্রকে নষ্ট করেছে তারা এ মুহূর্তে অসাংবিধানিক সংবিধান বহির্ভূত দাবি উত্থাপন করছে। সেটা কখনো আলোচনায় বসে ঠিক করা সম্ভব নয় ও মেনে নেওয়া সম্ভব নয় বলে ইনু বলেন।

তিনি আরও বলেন, রাজনীতি মাঠকে ঘন কুয়াশায় ঠেলে দেওয়ার পায়তারা ও চক্রান্ত করছে বিএনপি। আজ সকালে দিকে ইসলামিক ফাউন্ডেশন ভেড়ামারার আয়োজনে ভেড়ামারা উপজেলা অডিটোরিয়ামে ইমাম ও মোয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই সব কথা বলেন।

হাসানুল হক ইনু আরও জানান, তিনি সামনে নির্বাচন কেন্দ্র করে বলেন- নির্বাচন কমিশনের উপর আস্তা আছে বা নেই সেটা প্রস্তাবের উপর নির্ভর করে। নির্বাচন কমিশনের আস্তা ফিরিয়ে আনতে এ পর্যন্ত কোন প্রস্তাব দেননি জাতীয় পার্টি। শুধুমাত্র ফাঁকা আওয়াজ ছাড়া আর কিছুই নয়।

তিনি আরও বলেন, যে সরকার ক্ষমতায় থাকুক না কেন। সে সরকার দৈনন্দিন কাজের বাইরে একটি কাজও করতে পারবে না। নির্বাচনের কাজ নির্বাচন কমিশনকেই করতে হবে। যারা বর্তমান সরকারকে বদলের কথা বলছে তারা সরকারকে দিয়েই নির্বাচন করে ক্ষমতায় যেতে চাচ্ছে বিএনপি।

নিরপেক্ষ নির্বাচন করতে হলে যে সরকার থাকুক না কেন নির্বাচন কমিশনের উপর কোনো ক্ষমতা দেখাতে পারবে না। বাংলাদেশে যে গণতন্ত্র বর্তমান সরকার তৈরি করেছে সে গণতন্ত্রকে রক্ষা করতে হলে যথা সময়ে নির্বাচন করতে হবে এবং যে কোনো মূলে জামাত জঙ্গি, রাজাকারের সাথে জষ্ঠবোধ সরকার গঠনের পায়তারা রুখে দাড়াতে হবে।

কূটনীতিকদের বিষয়ে তিনি বলেন কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিত করার যে বিধান আছে সে বিষয়ে বর্তমান সরকার অক্ষরে অক্ষরে পালন করছে। এ ব্যাপারে কোনো বিরোধ বা রাজনীতি করার মতো কিছুই নেই।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আব্দুল আলিম স্বপন সাংগঠনিক সম্পাদক জাসদ, হাসিনা মমতাজ উপজেলা নির্বাহী অফিসার ভেড়ামারা কুষ্টিয়া।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশনের শিশুভিত্তিক স্কুলের দুই শতাধিক শিক্ষক শিক্ষিকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড