• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনের আগে সিদ্ধিরগঞ্জে জমে উঠেছে রাজনৈতিক লড়াই 

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

৩০ এপ্রিল ২০২৩, ১২:০৬
সিদ্ধিরগঞ্জ

দুয়ারে কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের রাজনৈতিক মাঠে সক্রিয় হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও দীর্ঘ ১৭ বছর যাবত ক্ষমতার বাহিরে থাকা জাতীয়তাবাদী দল বিএনপি। পাল্টাপাল্টি কর্মসূচি করে রাজনীতির মাঠকে নিজেদের দখলে নেয়ার চেষ্টা করে যাচ্ছে উভয় পক্ষ।

একদিকে ক্ষমতায় টিকে থাকতে জোরালো ভূমিকায় আওয়ামী লীগ, অন্যদিকে দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থাকা বিএনপির প্রচেষ্টা ক্ষমতা ফিরে পাওয়ার। দেশের অন্যান্য স্থানের মতো এখানেও এরইমধ্যে রাজনৈতিক মাঠে-ময়দানে দাপিয়ে বেড়াচ্ছেন দেশের রাজনৈতিক বড় এ দুটি দল। নানান কর্মসূচির মাধ্যমে দুটি দলের নেতাকর্মীদের সক্রিয় থাকতে দেখা গেছে।

বাংলাদেশের রাজনীতিতে সর্বদা গুরুত্বপূর্ণ ভূমিকায় অংশগ্রহণ করে এসেছে নারায়ণগঞ্জ জেলা। রাজধানীর অতি সন্নিকটস্থ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা। এ থানাটি পড়েছে নারায়ণগঞ্জ-৪ আসন এরিয়ায়। বর্তমান সময়ে সরকার দলীয় সংসদ সদস্য একে এম শামীম ওসমান ও বিরোধী দলের সাবেক এমপি মোহাম্মদ গিয়াসউদ্দিনকে প্রায় সময়েই পাল্টাপাল্টি শিরোনাম হতে দেখা যায়। তাদের সহযোগীরাও বিভিন্নভাবে নানান কর্মসূচি করে যাচ্ছেন। এতে রাজনৈতিক মাঠ উত্তপ্ত বলা যায়।

নারায়ণগঞ্জ-৪ আসনে টানা দুই বার সরকার দলীয় সংসদ সদস্য হয়েছেন একেএম শামীম ওসমান। দীর্ঘদিন যাবত তার অনুসারীরা মাঠ পর্যায়ে সক্রিয় থাকলেও নীরব ভূমিকায় ছিলেন থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তবে ২০২২ সালের ১৫ নভেম্বরে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিনকে। এরপর থেকেই পুরোদমে সক্রিয় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির নেতাকর্মীরা। ১০ দফা দাবিসহ সরকারের পদত্যাগের বিভিন্ন কারণ দেখিয়ে দেশব্যাপী হওয়া সমাবেশগুলোতে অংশ নিচ্ছে সিদ্ধিরগঞ্জ বিএনপির নেতাকর্মীরা।

দেখা গেছে, ইতিমধ্যে দীর্ঘ ২২ বছর যাবত পূর্ণাঙ্গ না হওয়া সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সর্বশেষ কমিটিতে মাজেদুল ইসলামকে সভাপতি ও নাসিক কাউন্সিলর ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছে জেলা বিএনপি। পাশাপাশি এ থানার অধীনে থাকা ১০ টি ওয়ার্ডে বিএনপির কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া জানান, আমরা রাজনীতির মাঠে সর্বক্ষণ আছি। বিএনপির সাথে আমরা রাজনৈতিকভাবে লড়াই করবো। তারা যদি নির্বাচনে অংশগ্রহণ করে তাদের জন্য শুভকামনা। আমাদের দলের নেতাকর্মীরা দলের স্বার্থে সর্বদা রাজনৈতিক ময়দানে প্রস্তুত।

বিএনপির পোগ্রামে পুলিশ ও আওয়ামী লীগের বাঁধার বিষয়ে তিনি বলেন, আমরা কখনো বিএনপির কোনো পোগ্রামে বাঁধা দেইনি। তারা রাজনৈতিক দল তাদের কাজ তারা করবে আমরা কেন বাঁধা দিবো? আর আমার জানা মতে প্রসাশনও তাদের বাঁধা দেন না। প্রসাশনের বিষয় একান্তই তাদের। সেটার ব্যাপারে আমার জানা নেই।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, আমরা আমাদের নেতা আলহাজ্ব মোহাম্মদ গিয়াসউদ্দিনের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছি। তার দিক নির্দেশনায় আমরা আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। আমাদের দলের নেতাকর্মীরা কেন্দ্রের নির্দেশনা মোতাবেক সকল কর্মসূচীতে অংশগ্রহণ করে যাচ্ছে। মানুষকে অত্যাচার থেকে রক্ষা করার জন্য আমরা আন্দোলন সংগ্রাম করে যাবো।

রাজনৈতিক মাঠে-ময়দানে থাকাকালীন নানাভাবে হয়রানির বিষয়ে তিনি বলেন, আমাদের সকল নেতাকর্মীদেরকে নানাভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমরা যাতে আন্দোলন সংগ্রাম না করি তার জন্যে সর্বক্ষণ আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালানো হয়। আমি বর্তমানে আমার সবগুলো মামলায় জামিনে রয়েছি। তবুও আমার বাসায় পুলিশ পাঠানো হয়। আমাদের নেতা গিয়াসউদ্দিনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে এটার তীব্র নিন্দা জানাচ্ছি আমি। আমরা রাজনৈতিক মাঠে থেকে ইনশাআল্লাহ জয় লাভ করবোই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড