• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্নয়নের কথা বলে প্রতিদিন, প্রতি মুহূর্তেই দেশকে শোষণ করছে: মির্জা ফখরুল

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

১৫ এপ্রিল ২০২৩, ১১:০৮
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ দেশের উন্নয়নের কথা বলে প্রতিদিন, প্রতি মুহূর্তেই শোষণ করছে। উন্নয়নের কথা বলে দুর্নীতি করছে। দেশের অর্থনীতিকে তারা ধ্বংস করে দিয়েছে। বিএনপি বর্তমানে একটি ক্লান্তিলগ্নে এসে পৌঁছেছে। আগামী দিনগুলোতে একত্রিত হয়ে আন্দোলন সংগ্রাম করে দানবীয় সরকারকে পরাজিত করতে না পারলে জাতির টিকে থাকা কঠিন হয়ে যাবে। কোনো অস্তিত্বই থাকবে না।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকালে ঠাকুরগাঁও জেলা শহরের সাধারণ পাঠাগার মাঠে রাজশাহী ও রংপুর বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে, খাদের দিকে চলে গেছে। দেশের অর্থনৈতিক ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে, প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে। দেশের রাজনীতিও আওয়ামী লীগ পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগের নেতারা বলে আমরা নাকি সকাল থেকে সন্ধ্যা মিথ্যা কথা বলি। কোনটা মিথ্যা? চালের দাম বেড়েছে এটা মিথ্যা? নিত্যপণ্যের দাম বেড়েছে এটা মিথ্যা?

মির্জা ফখরুল বলেন, এ সরকার পরিকল্পিতভাবে দেশকে একটি নতজানু রাষ্ট্র করার জন্য, দেশের মানুষকে শোষণ করার জন্য একটি ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়। আমাদের একটাই লক্ষ্য আমরা নিজেরা সংগঠিত হয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নেতৃত্বে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। আমাদের এই আন্দোলনে বিএনপির ১৭ জন প্রাণ দিয়েছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা সরকারকে ১০ দফা দাবির কথা জানিয়েছি। প্রথম দাবি হলো সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে, তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে, নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। আওয়ামী লীগ লুটপাট করতে করতে এমন একটা জায়গায় চলে গেছে যে তারা এখন ভয় পায় যদি ক্ষমতা চলে যায় তাহলে তাদের করুণ অবস্থা হবে। আমাদের লক্ষ্য একটাই দেশ রক্ষা করতে হবে।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রজির আহসানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও পঞ্চগড় জেলা বিএনপির সদস্যসচিব ফরহাদ হোসেন আজাদ, রংপুর বিভাগীয় সহ-সাংঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঠাকুরগাঁও জেলা বিএনপি সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ও রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান এবং কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম জিলানী, সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন আলী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক চেয়ারম্যান ইউনুস আলী, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন, ছাত্রদলের সভাপতি মো. কায়েসসহ দুই বিভাগের নেতা-কর্মীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড