• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদকসহ চার নেতার পদত্যাগ

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০৪ এপ্রিল ২০২৩, ১৩:৪১
ভৈরবে ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদকসহ চার নেতার পদত্যাগ
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল (ছবি : সংগৃহীত)

কিশোরগঞ্জের ভৈরবে চরম দুর্নীতির মাধ্যমে উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের কমিটি গঠনের লিখিত অভিযোগ দিয়ে ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক কাউসার আহমেদসহ চার নেতা পদত্যাগ করেছেন। অন্যান্য পদত্যাগকারীরা হলেন- ইউনিয়ন যুবদল সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মিয়া ও সহ-সভাপতি রুহুল আমিন।

গতকাল সোমবার (৩ এপ্রিল) ভৈরব উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান ও জাতীয়তাবাদী যুবদল ভৈরব উপজেলা শাখার সদস্য সচিব আল মামুনের কাছে পদত্যাগ পত্রটি জমা দেয়। যুবদলের সদস্য সচিব আল মামুন পদত্যাগটি পত্রটি হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেন।

অভিযোগ পত্রের তথ্যানুযায়ী জানা যায়, ষড়যন্ত্রমূলকভাবে সংগঠনের স্বাভাবিক নিয়ম ব্যতিক্রম করে অসৎ উদ্দেশ্য এবং সংগঠনের গতিশীলতা রক্ষা করার পায়তারা হিসেবে সভাপতি প্রার্থীকে সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদক প্রার্থীকে সভাপতি পদ দিয়ে কমিটি করায় চারজন পদত্যাগ করেছেন।

এ বিষয়ে শিমুলকান্দি ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদক কাউসার আহমেদ বলেন, আমি সভাপতি প্রার্থী ছিলাম। আমার কোনো প্রতিদ্বন্ধী ছিল না। কিন্তু যুবদলের আহবায়ক উদ্দেশ্য প্রণোদিতভাবে সাধারণ সম্পাদক প্রার্থী হুমায়ুনকে সভাপতি করে এবং আমাকে সাধারণ সম্পাদক করে কমিটি করেন ৩ মাস আগে।

কিন্তু আমার রাজনীতি ও স্থানীয় অবস্থানের প্রেক্ষিতে আমার এই সাধারণ সম্পাদক পদ মেনে নেয়া লজ্জাজনক। শুধু আমি নই পাঁচজনকে নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন বিষয়টি সভাপতি ছাড়া আমরা চারজনই মেনে নিতে পারিনি। স্বেচ্ছাচারী কমিটিতে আমরা পাঁচজনের চারজনই পদত্যাগ করেছি এবং এ পদত্যাগ পত্রটি ভৈরব বিএনপি নেতৃবৃন্দের হাতে পৌঁছে দিয়েছি।

এ বিষয়ে জাতীয়তাবাদী যুবদল ভৈরব উপজেলা শাখার আহবায়ক দেলোয়ার হোসেন সুজন বলেন, ভৈরবের সর্বোচ্চ নেতৃবৃন্দের সমন্বয়ে শিমুলকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন করার পর নেতৃবৃন্দ তাদের ফুল দিয়ে বরণ করেছে তখনও তাদের কোন অভিযোগ ছিল না। আমি শিমুলকান্দি ইউনিয়ন যুবদলের পদত্যাগের কোনো লিখিত অভিযোগ হাতে পায়নি। তবে যারা পদত্যাগ করেছে তারা আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের জন্য পদত্যাগ করেছে। বরং তারা চরম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দলকে হেয়প্রতিপন্ন করার জন্য কিছু লোক তাদেরকে পদত্যাগ করিয়েছে।

ভৈরব উপজেলা বিএনপি সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, ভৈরব উপজেলা যুবদল শাখার নেতৃবৃন্দ কমিটি গঠন করেছে। আমি কমিটি গঠনের দিন ঢাকায় ছিলাম। আমি পদত্যাদের বিষয়টি শুনেছি। এতোটুকু বলার পর তিনি এ বিষয়ে আর কিছুই বলতে চাননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড