• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

‘জিয়াউর রহমান দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন’

  শেখ শান্ত ইসলাম, খুলনা

২০ জানুয়ারি ২০২৩, ১৪:২৮
‘জিয়াউর রহমান দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন’
খুলনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান (ছবি : অধিকার)

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম রাষ্ট্রক্ষমতায় অল্প সময় থাকলেও রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি, কৃষি, শিল্প, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, নারী, শিশু সবকিছুতেই একটা বিপ্লব ঘটিয়েছিলেন।

বাংলাদেশি জাতীয়তাবাদের ওপর তিনি তার চেতনা ও রাজনৈতিক দর্শন প্রতিষ্ঠিত করেছেন। বাকশালকে কবর দিয়ে তিনিই এদেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। জিয়ার রাজনৈতিক প্রজ্ঞা, তার দূরদৃষ্টি, বৈপ্লবিক চেতনা, বিশ্বাস ও স্বাধীনচেতা দৃঢ় চরিত্র আন্তর্জাতিক অঙ্গনে সবার দৃষ্টি কেড়েছিল।

গতকাল বৃহস্পতিবার জাতির ক্রান্তি লগ্নে দেশের হাল ধরেছিলেন। হতাশাগ্রস্ত জাতিকে দিকনির্দেশনা দিয়েছিলেন। খুলনায় জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপি খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে বিকাল চারটায় থেকে নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের নীচে সভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপি মহানগর শাখার আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পির পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম জহীর, জেলা সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, বিএমএ’র সাবে মহাসচিব ডা. গাজী আব্দুল হক প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন থানা থেকে আগত নেতৃবৃন্দসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন জিয়াউর রহমানের জন্ম না হলে হয়তো দেশ স্বাধীন হতো না। আর তিনি ক্ষমতায় না এলে গণতন্ত্র প্রতিষ্ঠা হতো না। তাই আগামীতে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এ জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকারও নির্দেশ দেন বক্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড