• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বহিষ্কারাদেশ প্রত্যাহার ইস্যুতে মুখ খুললেন জাহাঙ্গীর

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার, গাজীপুর

১৯ ডিসেম্বর ২০২২, ১৪:০০
বহিষ্কারাদেশ প্রত্যাহার ইস্যুতে মুখ খুললেন জাহাঙ্গীর
গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র মো. জাহাঙ্গীর আলম (ছবি : অধিকার)

গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র মো. জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিস্কারের আদেশ প্রত্যাহারের খবরে গাজীপুরে জাহাঙ্গীর আলমের বাসায় বইছে দলীয় নেতাকর্মী ও জাহাঙ্গীর আলমের সমর্থকসহ সাধারণ মানুষের ঢল।

গত শনিবার দিবাগত রাতে ঢাকায় আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিস্কৃত শতাধিক নেতাকে সাধারণ ক্ষমা করে দলে ফিরিয়ে নেওয়া হয়। এ খবর গাজীপুরে পৌঁছালে রাতেই জাহাঙ্গীর আলমের বাসার সামনে শতশত সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মীরা ভিড় জমান।

তবে এ সাধারণ ক্ষমার তালিকায় জাহাঙ্গীর আলমের নাম রয়েছে কি-না তার সত্যতা নিশ্চিত করা যায়নি। এ বিষয়ে শনিবার রাতে জাহাঙ্গীর আলম তার বাসার সামনে উপস্থিত শতশত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দল থেকে তাকে জানানো হয়েছে দলে ফেরার জন্য যারা আবেদন করেছিলেন তাদের সবার আবেদন গ্রহণ করে দলে ফিরিয়ে নেওয়া হয়েছে।

তিনি নিজেও তাকে দলে ফিরিয়ে নেওয়ার আবেদন করেছিলেন সে হিসেবে তিনিও দলে ফিরেছেন বলে দলের দায়িত্বশীল সূত্র থেকে তাকে জানানো হয়েছে। তবে বিষয়টি দলের সাধারণ সম্পাদকসহ দায়িত্বশীল নেতারা নিশ্চিত করতে পারবেন। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, গাজীপুরবাসীর ক্ষতি হয় এমন কোনো কাজ করা থেকে সকলকে বিরত থাকতে হবে।

তিনি আরও বলেন, সবাই সবাইকে সহযোগিতা করবো। সবার সঙ্গে আলোচনা করে গাজীপুরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য ও মহানগরীর দলের সিনিয়র নেতাদের পরামর্শ নিয়ে কাজ করে যাব।

এছাড়া রবিবার সকাল থেকে জাহাঙ্গীর আলমের বাস ভবনে দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার শতশত লোক ভিড় করে। তাকে এক নজর দেখার জন্য মানুষ অপেক্ষা করতে থাকে। পরে তিনি আগত দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি অডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই অডিয়োতে মুক্তিযুদ্ধে ৩০ লাখ লোক শহীদ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করার জন্য ওই বছরের ১৯ নভেম্বর তাকে দল থেকে বহিস্কার করা হয়। পরে বেশকিছু অভিযোগের প্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড