• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সকাল থেকে সড়কে শক্ত অবস্থানে আওয়ামী পরিবার

  নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর ২০২২, ১২:০৯
সকাল থেকে সড়কে শক্ত অবস্থানে আওয়ামী পরিবার
টঙ্গী সরকারি কলেজ সংলগ্ন মহাসড়কে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা (ছবি : অধিকার)

ঢাকায় বিএনপির এবারের সমাবেশকে কেন্দ্র করে আজ শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই রাজধানী ও এর আশপাশের সড়কে সতর্ক অবস্থানে রয়েছে আওয়ামী লীগ-যুবলীগসহ ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিন সকাল ৭টা থেকে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান করছেন দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা সতর্ক অবস্থান করছেন।

সরেজমিনে দেখা গেছে, সকাল ৬টা থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা।

জানতে চাইলে সুজিত রায় নন্দী সাংবাদিকদের বলেন, আমরা সহিংসতায় বিশ্বাস করি না, আমরা অস্থিতিশীলতায় বিশ্বাস করি না। চার দিন আগে রাস্তা দখল করে বসেছিল এবং তাদের উদ্দেশ ছিল তারা (বিএনপি) বাংলাদেশকে অস্থিতিশীল করবে, অস্থিতিশীল করে তারা ভিন্ন পথে ক্ষমতায় আসার চেষ্টা করবে। এটাই ছিল তাদের (বিএনপির) ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্র-চক্রান্ত কখনোই টিকতে পারে না। আমরা আওয়ামী লীগ সারা বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ এবং আওয়ামী লীগ যদি অক্ষত থাকে পৃথিবীর কোনো শক্তি নেই চক্রান্ত করে অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অশুভ শক্তিকে মোকাবিলা করে আমরা সত্য-সুন্দরের বিজয় নিশ্চিত করব। এই বিজয়ের মাসে ষড়যন্ত্র-চক্রান্তের কাছে আওয়ামী লীগ পরাজিত হতে পারে না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, আমরা শান্তিতে বিশ্বাস করি, আমরা সহ অবস্থানে বিশ্বাস করি।

আ. লীগের এ নেতা বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণের ভিত্তিতে আগামী দিনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক, এটাই আমাদের সবার কামনা।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন- বাঙালি জাতি কখনো মাথানত করে না এবং মাথানত করতে জানে না। আমরা বাংলাদেশকে সেই পর্যায়ে নিয়ে যেতে চাই যেখানে বিশ্বের উন্নত রাষ্ট্রগুলোর অবস্থান। বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলে কটাক্ষ করেছিল আজ সেটা বলার সুযোগ নেই। বাংলাদেশ উন্নয়নের, সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। শেখ হাসিনার যে ডায়নামিক লিডারশীপ, এই লিডারশীপ শুধু এই বাংলাদেশে নয় বরং গোটা বিশ্বকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখে।

আ. লীগের নেতার দাবি, এটা আমার কথা নয়, আজ থেকে ২২ বছর আগে নেদারল্যান্ডসের হেগে শান্তি সম্মেলন হয়েছিল সেখানে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান বলেছিলেন। তিনি বলেছিলেন যে শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেত্রী নন, গোটা বিশ্বকে নেতৃত্ব যোগ্যতা রাখেন। কফি আনানের সে কথা আজ প্রমাণিত হয়েছে।

তিনি আরও বলেন, এই করোনা মহামারিতে উন্নত বিশ্বের দেশগুলো ভালো অবস্থায় ছিল না। কিন্তু আমরা উন্নয়নশীল দেশ হলেও শেখ হাসিনার যোগ্যতা-দক্ষতা, রাজনৈতিক দূরদর্শিতা এবং কূটনীতিক প্রজ্ঞার কারণে ভালো অবস্থানে আছি।

সুজিত রায় নন্দী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হওয়ার যে টার্গেট নেওয়া হয়েছে তার অনেক আগেই হবে। সেই জন্য আমরা চাই সব রাজনৈতিক দলের অংশগ্রহণের ভিত্তিতে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক।

উল্লেখ্য, রাজধানী ঢাকার পাশাপাশি গাজীপুরের টঙ্গী, নারায়ণগঞ্জ, সাভারের আশুলিয়াসহ আশপাশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের শক্ত অবস্থান গ্রহণের খবর পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড