• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুর মহানগর আ. লীগের সম্মেলন 

নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো বিকল্প নেই : ওবায়দুল কাদের

সভাপতি আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক আতাউল্ল্যা মণ্ডল

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২০ নভেম্বর ২০২২, ১০:১২
নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো বিকল্প নেই : ওবায়দুল কাদের
গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের (ছবি : অধিকার)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ক্ষমতার পরিবর্তন হলে নির্বাচনেই হতে হয়। নির্বাচন ছাড়া ক্ষমতার পরিবর্তনের কোনো বিকল্প নেই। তারা এখন ক্ষমতার রঙিন খোয়াব দেখছে। খোয়াব যত পারেন দেখেন। খোয়াবে দিবা স্বপ্ন কতজনইতো দেখে। দেখেন খোয়াব তাতে কিছু আসে যায় না।

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক নিয়ে বেগম খালেদা জিয়া বলেছিলেন- তত্ত্বাবধায়ক নাকি পাগল আর শিশু ছাড়া কেউ বুঝে না। তাহলে ফখরুল সাহেব এটা আপনার মাথায় ঢুকল কেমনে।

গতকাল শনিবার (১৯ নভেম্বর) বিকালে গাজীপুর শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ি মাঠে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা দয়া করে দণ্ডিত আসামি আপনার নেত্রীকে বাসায় রেখেছে। লজ্জা করে না, গণঅভ্যুত্থান করবেন। নেত্রীর মুক্তির জন্য একটি মিছিলও করতে পারেননি। দেশনেত্রী বলতে বলতে আপনার মুখ থেকে ফেনা বের হয়। দেখতে দেখতে ১৩ বছর আমরা বলেছিলাম আন্দোলন হবে কোন বছর? মানুষ বাঁচে কয় বছর?

বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, টেলিভিশনের পর্দায় সিলেটের সঙ্গে গাজীপুরকে মিলিয়ে দেখুন। গাজীপুরে শুধু মহানগর আওয়ামী লীগের সম্মেলন আর সিলেটে ৫ জেলার মানুষ হাজির হয়েছে। তিনদিন আগে থেকে ঢল নামিয়েছে। কাঁথা, বালিশ, বিছানা-পত্র, হান্ডিপাতিল সব নিয়ে নেতাকর্মীরা সারাদেশ থেকে সিলেটে গেছে।

যেখানে সমাবেশ সেখানে সাত দিনে আগে থেকে রওনা হয়। খানাপিনা ভালই চলছে। পাতিলে পাতিলে খাবার, গরুর মাংস, খাসির মাংস, মুরগীর মাংস, মাছের কুপ্তা এরপর পেপসিকোলা। ভালই আছে বিএনপি। ক্ষমতায় না থাকলে কি হবে এখনো তারা ভালই আছে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী ও ইকবাল হোসেন অপু এমপি, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি প্রমুখ।

সম্মেলনে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল।

সেতুমন্ত্রী বলেছেন, বিদেশির কাছে নালিশ করে বাংলাদেশ নালিশ পার্টি। বিদেশিদের কাছে জিজ্ঞাসা করতে পারেন না কোন দেশে তত্ত্বাবধায়ক আছে? দুনিয়ার অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক সেইভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার সরকার কোনো হস্তক্ষেপ করবে না। ডিসেম্বরে খেলা হবে। আন্দোলনের মোকাবিলা হবে। নির্বাচনের খেলা হবে। ডিসেম্বর মাসে রাজপথ দখল করবেন বলেন। আমরাতো বলেনি। লাল কার্ড দেখাবেন, শেখ হাসিনার পতন ঘটিয়ে বিজয় মিছিল করবেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, খেলা হবে, প্রস্তুত হয়ে যান গাজীপুর। ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে।

বিশেষ অতিথি ড. আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, অনেকে বলেছেন বাংলাদেশে দুর্ভিক্ষ হবে কিন্তু দেশে দুর্ভিক্ষের চিহ্নমাত্র নেই। আগামীতেও বাংলাদেশ কোনো দুর্ভিক্ষ হবে না। উত্তরবঙ্গে আগে মঙ্গা হতো। এখন আর মঙ্গার নাম শুনা যায় না। প্রধানমন্ত্রী কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নয়ন এসেছেন। তার সুফল আমরা ভোগ করছি।

সম্মেলনের দ্বিতীয় পর্বে ওবায়দুল কাদের গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে দুই জন ও সাধারণ সম্পাদক পদে ১৬ জন প্রার্থীদের নাম পড়ে শুনান। পরে দলীয় প্রধান শেখ হাসিনার বরাত দিয়ে তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক পদে আতাউল্ল্যা মণ্ডলের নাম ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড