• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাদ্যপণ্য নিয়ে গভীর সংকটে বাংলাদেশ: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১৬ মে ২০২২, ১৬:০৫
রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম আলোর গতিতে দৌড়াচ্ছে। মানুষের অবস্থা করুণ এবং মর্মান্তিক।

তিনি বলেন, চালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। সয়াবিন তেলও উধাও হয়ে গেছে। রপ্তানিকারক দেশ গম রপ্তানি বন্ধ করে দিচ্ছে। কয়েক দিনের মধ্যে আটাও ক্রয় করা অসম্ভব হবে সাধারণ মানুষের জন্য।

সোমবার (১৬ মে) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সিন্ডিকেটের দৌরাত্ম্যের কারণে খাদ্যপণ্যের দামের উর্ধ্বমুখী গতি থামছেই না। খাদ্যপণ্য নিয়ে সব ধরনের গভীর সংকটে রয়েছে বাংলাদেশ। উজানের পানি, বাঁধ ভেঙে বিস্তৃত অঞ্চলের ধান তলিয়ে গেছে। কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন। বাংলাদেশ দ্রুতগতিতে দেউলিয়াত্বের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, গণমাধ্যমের কণ্ঠরোধ করে ফ্যাসিবাদী রাষ্ট্র কায়েম এবং অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে অনির্বাচিত নিশিরাতের সরকার। ডিফেমেশন ল’, অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট, কনটেম্পট অব কোর্ট, আইসিটি অ্যাক্ট, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, গণমাধ্যমকর্মী আইন, ডেটা প্রটেকশন অ্যাক্ট এবং ওটিটি আইনসহ অনেকগুলো নিবর্তনমূলক কালাকানুন করে গণমাধ্যমের স্বাধীনতা গোরস্থানে কবরের মধ্যে শায়িত করা হয়েছে।

আরও পড়ুন: রোহিঙ্গা ইস্যুতে কঠোর মালয়েশিয়া

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড