• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আ. লীগ নেতাদের মাথাপিছু আয় বেড়েছে’

  নিজস্ব প্রতিবেদক

১২ মে ২০২২, ১৫:৫৬
মির্জা আব্বাস
মির্জা আব্বাস (ছবি: সংগৃহীত)

সাধারণ মানুষের নয় আওয়ামী লীগ নেতাদের মাথাপিছু আয় ও ক্রয় ক্ষমতা বেড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, সরকার বলে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। কিন্তু কার আয় বেড়েছে আমি জানি না।

বৃহস্পতিবার (১২ মে) সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে দলীয় নেতা ড. খন্দকার মোশাররফ হোসেনের বাড়িসহ দেশের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ নেতাদের মাথাপিছু আয় ও ক্রয় ক্ষমতা যে বেড়েছে এতে কোনো সন্দেহ নেই। আর আওয়ামী লীগের বাইরে যারা আছেন তারা যে না খেয়ে আছেন এতেও কোনো সন্দেহ নেই।

বিএনপির এই নেতা বলেন, মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৮২৪ ডলার হয়েছে। অন্যদিকে যে বাচ্চাটা মায়ের পেটে আছে তার মাথায় লোন হলো ৪৯২ ডলার। একথা আপনারা কেন বলছেন না? নিজ দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, আপনারা স্লোগানতো দিচ্ছেন, এই যে মাথাপিছু ৪৯২ ডলার ঋণ এটা দিতে পারবেন, ক্ষমতা আছে এই অপকর্ম, এই অত্যাচার-অনাচার, লুট-ডাকাতি, লোনের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশনার বলেছে আমরা এখনও সিদ্ধান্ত নেইনি ইভিএম-এ ভোট করবো না স্বাভাবিক করবো। অন্যদিকে প্রধানমন্ত্রী বললেন ৩০০ আসনে ইভিএম-এ নির্বাচন হবে। তাহলে আমরা যে বলছি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাব না। ওই ঘটনাটাই আমাদের দাবির পক্ষে প্রমাণ।

আরও পড়ুন: টিসিবিতে বিক্রি হবে জব্দ করা তেল

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড