• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মির্জা ফখরুলের বঙ্গোপসাগরে ঝাঁপ দেওয়া উচিত’

  নিজস্ব প্রতিবেদক

১১ মে ২০২২, ১৫:২০
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মতো ব্যর্থ নেতাদের দল থেকে পদত্যাগ করে বঙ্গোপসাগরে ঝাঁপ দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১১ মে) দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনে নিয়মিত বোর্ডসভা শেষ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, ফখরুলের মতো আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ নেতার পদত্যাগ করা উচিত। তার বঙ্গোপসাগরে ঝাঁপ দেওয়া উচিত।

শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে বিএনপি মহাসচিবের মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সম্পাদক বলেন, শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে বিএনপি আত্মতুষ্টিতে ভুগছে। তবে বাস্তবতা কিন্তু এক নয়। তারা নিজেদের অতীতের ব্যর্থতা আড়াল করতে কখনও আরব বসন্তে ভর করে, আবার কখনও হেফাজতে ভর করে স্বপ্ন দেখেছিল।

তিনি বলেন, গত নির্বাচনের আগেও বিএনপি অংশ নেবে না বলে জোর দাবি জানি শেষ পর্যন্ত ঠিকই অংশ নিয়েছে। তখন পানি ঘোলা করে হলেও পানি তারা খেয়েছে, সংসদেও গিয়েছে। তবে ফখরুল সাহেব কাণ্ডজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন সংসদে না গিয়ে। তিনি নির্বাচনে জিতেছেন, নির্বাচিতদের সংসদে পাঠিয়েছেন কিন্তু নিজে যাননি।

আরও পড়ুন: সেচের বদলে কেটে নেওয়া হয় এক পঞ্চমাংশ ধান

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন সম্পর্কিত সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নির্বাচন কমিশনের। এখানে আওয়ামী লীগ জোর করে কিছু চাপিয়ে দিতে পারে না। তবে আওয়ামী লীগ কমিশনের সঙ্গে সংলাপে পরিষ্কারভাবে জানিয়েছে আমরা ৩০০ আসনে ইভিএম চাই। আওয়ামী লীগ সেটা দাবি করতে পারে, কিন্তু নির্বাচন কমিশন কি সিদ্ধান্ত নেবে সেটা তাদের বিষয়।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড