• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২১ আগস্ট গ্রেনেড হামলা

‘মুফতি হান্নান আদালতে বলেছে, তারেককে সে চেনে না’   

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১৬:১৪

মওদুদ আহমেদ (ফাইল ফটো)

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালতে জবানবন্দি দেওয়া মুফতি হান্নানকে দিয়ে জোরপূর্বক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নাম উচ্চারণ করানো হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

২১ আগস্টের গ্রেনেড হামলার রায় সর্ম্পকে তিনি বলেন, মামলায় যিনি সম্পৃক্ত ছিলেন না তাকে আজকে জড়িয়ে দিয়ে রাজনৈতিক ফায়দা নিতে চায় সরকার। প্রথম চার্জশিটে তারেক রহমানের নাম ছিল না। মুফতি হান্নানের স্বীকারোক্তি, এফবিআইয়ের রিপোর্ট এমনকি ইন্টারপোলের রিপোর্টে তার নাম ছিল না।

বিএনপির এই নেতা বলেন, তারপরেও এই সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পরে আবার নতুন করে একটা বিতর্কিত ব্যক্তিকে দিয়ে নতুন করে তদন্ত শুরু করে এবং অকথ্য অত্যাচার করে এই মুফতি হান্নানের কাছ থেকে জোর করে তারেক রহমানের নাম উচ্চারণ করিয়েছিল।

মুফতি হান্নান আদালতে বলেছে তার কাছ থেকে জোর করে তারেক রহমান উচ্চারণ করানো হয়েছে। সে তারেক রহমানকে চেনেও না। কোনদিন সাক্ষাৎ পায়নি তার, বলেও জানান মওদুদ।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে সম্পূর্ণভাবে অগ্রাহ্য করে, জাতীয় ঐক্যের আন্দোলন চলবে বলে জানিয়েছেন তিনি।

ব্যারিস্টার মওদুদ বলেন, আমরা যে জাতীয় ঐক্য প্রক্রিয়া করতে যাচ্ছি, এটাকে ব্যহত করা হবে। আমি বলবো, এই রায়কে সম্পূর্ণভাবে অগ্রাহ্য করে, উপেক্ষা করে, এই রায়কে কোনো গুরুত্ব না দিয়ে আমাদের জাতীয় ঐক্যের আন্দোলন চলবে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করার একটাই পথ আছে, সেটা হলো রাজপথ। রাজপথ ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হবে না। এখন আপনারা প্রস্তুতি নেন, সময় এসে গেছে। মাঠে নেমে এই দাবি আদায় করতে হবে।

মওদুদ বলেন, খুব শিগগিরই আমরা এটার একটা রূপরেখা দিবো এবং এই আন্দোলনের একটা কাঠামো ঘোষণা করবো। এরপর জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে এই সরকারের পতনের ব্যবস্থা করবো। এই সরকার বাধ্য হবে সংলাপে আসতে।

এ সময় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান খান দুদু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড