• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আওয়ামী লীগের কার্যালয় ব্যবহারে ভাড়া গুণতে হবে সহযোগীদের

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১৫:২০

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়
ছবি : সংগৃহীত

সকল সুযোগ সুবিধাসম্পন্ন আওয়ামী লীগের নব নির্মিত দশ তলা বিশিষ্ট নতুন ভবনটিতে, বৈঠক বা সভা করতে হলে আপাতত দলের সহযোগী সংগঠনকেও ভাড়া গুনতে হবে। এমন নিয়ম করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এই ভাড়া আদায় করা হচ্ছে দলের তহবিল বাড়ানো এবং ব্যবস্থাপনা বাবদ । এই ভবনের দুটি হল রুম মিলনায়তন রয়েছে। শুক্রবার (১২ অক্টোবর) প্রথমবারের মতো ভাড়া দিয়ে বৈঠক করেছে কেন্দ্রীয় ১৪ দল।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় ১৪ দলের পক্ষে প্রথম ভাড়াটি পরিশোধ করেন। ভাড়ার টাকা গ্রহণ করেন আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তবে সংগঠনের বাইরে আপাতত কাউকে ভাড়া দেয়া হচ্ছে না বলে জানা গেছে আওয়ামী লীগ সূত্রে।

ইতোমধ্যে সহযোগী সংঘঠনগুলোকে দলটির পক্ষ থেকে একটি ভাড়া নির্ধারণ করে জানিয়ে দেয়া হয়েছে। তবে এই ভাড়া বিভিন্ন সংগঠনের জন্য ভিন্ন ভিন্ন। সংগঠনগুলোর আয়ের ওপর ভিত্তি করেই ভাড়ার ক্ষেত্রে পার্থক্য রাখা হয়েছে বলে জানা গেছে। তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচি, দলের সাধারণ সম্পাদকের কর্মসূচি ভাড়ার আওতামুক্ত থাকছে।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ এবং আওয়ামী লীগের প্রত্যেক উপকমিটির বৈঠকের জন্য ভাড়া বাবদ গুণতে হবে ২৫ হাজার টাকা। আর ১০ হাজার টাকা ভাড়া দিতে হবে মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ ও জাতীয় শ্রমিক লীগের। এছাড়া মহিলা শ্রমিক লীগের জন্য সর্বনিম্ন ভাড়া ৫ হাজার নির্ধারণ করা হয়েছে বলে ভাড়ার রশিদ থেকে জানা যায়।

আওয়ামী লীগের এক নেতা জানান, আমাদের দুটি হল রুম আছে। এখানকার সাউন্ডসিস্টেমসহ অন্যান্য ফ্যাসিলিটিজ আছে। এসব ব্যবস্থাপনা বাবদ কিছু খরচ আছে। সেটা আমাদের ছাত্রলীগ যুবলীগসহ যারাই কর্মসূচি করবে, তাদের এ টাকাটা দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড