• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমরা রাজনীতি করি মানুষের জন্য : স্বাস্থ্যমন্ত্রী

  মাহবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

০৮ জানুয়ারি ২০২২, ১৬:৪১
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (ছবি : দৈনিক অধিকার)

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,আমরা রাজনীতি করি মানুষের জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য উন্নয়নের রাজনীতি করে। উড়ে এসে জুড়ে বসে যারা ভোট নেয় তাদের ভোট দিবেন না। কারণ তারা নিজের উন্নয়ন নিয়ে ব্যস্ত থাকেন।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার হল রুমে বিজ্ঞান মেলাসহ কয়েকটি প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এছাড়া তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬৯ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ৩ হাজার করে ৪ লাখ ২৫ হাজার টাকা উপবৃত্তির চেক ও ১০৫ জন হতদরিদ্রদের মধ্যে ঢেউটিন নগদ টাকা এবং কম্বল বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- মানিকগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমান ও সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটোসহ সরকারি কর্মকর্তারা।

স্বাস্থ্যমন্ত্রী আলহাজ জাহিদ মালেক আরও বলেন, দেশে ৩০ কোটি মানুষের জন্য করোনার ভ্যাকসিন আনা হয়েছে।এরমধ্যে ১৩ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। যা বিশ্বের অন্য কোন দেশ পারেনি। দেশের মানুষকে করোনা মুক্ত ও সুস্বাস্থ্য রাখতে প্রধানমন্ত্রী এ উদ্যোগ নিয়েছেন।

তিনি বলেন, সব মানুষকে সচেতন থাকতে হবে। ওমিক্রন নামে আরেকটি নতুন ভাইরাস দেশে আক্রমণ করেছে। এই ভাইরাস থেকে বাঁচতে হলে সবাইকে সর্তক ও মাস্ক পড়তে হবে। সামাজিক দূরত্ব বর্জায় রাখতে হবে।এটা তিনগুন বেশি ছড়ায়।তাই যারা ভ্যাকসিন নেননি তারা ভ্যাকসিন নিবেন।

তিনি বিজ্ঞান মেলা নিয়ে বলেন, বিজ্ঞানের কারণে পৃথিবী আজ অনেক উন্নত হয়েছে। বিজ্ঞান না থাকলে আমরা আজ কৃষিতে এতো উন্নয়ন করতে পারতাম না। বিজ্ঞানের ফলে আমাদের দেশে কৃষি বিপ্লব ঘটেছে। আজ আমরা কৃষিতে স্বয়ং সম্পূর্ণ হয়েছি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিজ্ঞান শিক্ষার দিকে বেশি মনোযোগ দিতে হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড