• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সারাদেশে ছাত্রদের অর্ধেক ভাড়া নিশ্চিত করতে হবে’

  নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ১৬:৫৩
জাতীয় পার্টির চেয়ারম্যান
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের (ফাইল ফটো)

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, শুধু রাজধানী নয়, সারাদেশেই ছাত্রদের শর্তহীন হাফ ভাড়া নিশ্চিত করতে হবে। হাফ ভাড়ার জন্য ছাত্ররা রাজপথে আন্দোলন করছে। ছাত্রদের হাফ ভাড়ার আন্দোলন যৌক্তিক।

তিনি বলেন, ছাত্রদের আন্দোলনে সাধারণ মানুষ রাজধানীর সড়কে আটকে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন। কিন্তু কারও যেন কিছুই করার নেই। ছাত্রদের হাফ ভাড়ার দাবিতে কোনও শর্ত গ্রহণযোগ্য নয়।

বুধবার (১ ডিসেম্বর) বনানীতে তার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, পরিবহন মালিক ও শ্রমিকরা এক শ্রেণির নেতার কাছে জিম্মি হয়ে আছেন। সরকার সাধারণ মানুষের স্বার্থ না দেখে পরিবহন মালিকদের সাথে আঁতাত করে ভাড়া বাড়িয়ে দিয়েছে।

জিএম কাদের বলেন, সরকার জনগণের পক্ষে কাজ করছে না। সাধারণ মানুষ মনে করছে— সরকারও পরিবহন মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে। সড়ক পথের চাঁদাবাজি বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

আরও পড়ুন: সাগরে লঘুচাপ, দুদিন পর হতে পারে বৃষ্টি

ব্যারিস্টার খাজা তানভির আহমেদের নেতৃত্বে অর্ধশত ব্যক্তির জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে এ অনুষ্ঠান হয়। এতে জিএম কাদের বলেন, সড়কের নৈরাজ্য বন্ধ করতে হবে। তেলের দাম বাড়ার পর থেকে সরকারের সাথে আলোচনার পর যে হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে, শ্রমিকরা তার চেয়েও বেশি ভাড়া আদায় করছে। অযৌক্তিকভাবে ভাড়া বাড়িয়ে দেয় সিএনজিচালিত বাসেও। প্রতিবাদ করলে যাত্রীদের লাঞ্ছিত করে পথে নামিয়ে দিচ্ছে শ্রমিকরা।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড