• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আপনি মিথ্যা বলছেন’ আইনমন্ত্রীকে রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর ২০২১, ১৪:৪৮
আনিসুল হক ও রুহুল কবির রিজভী
আনিসুল হক ও রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে জাতীয় সংসদে আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আইনমন্ত্রী বললেন, বিদেশ যেতে হলে খালেদা জিয়াকে আবার কারাগারে গিয়ে আবেদন করতে হবে। কোন আইনে আছে? আপনি মিথ্যা কথা বলছেন। তাহলে শেখ হাসিনা (তৎকালীন বিরোধী দলীয় নেতা) কী করে গিয়েছিলেন মঈন উদ্দিন-ফখরুদ্দিনের আমলে? আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক জলিল (আব্দুল জলিল) সাহেব কি করে সিঙ্গাপুর চিকিৎসার জন্য গিয়েছিলো? সেইদিন কোন আইন গিয়েছিলেন তারা? আপনি তো মইনউদ্দিন-ফখরুদ্দিনের আমলের তখন দুদকের প্রধান আইনজীবী।

বুধবার (১৭ নভেম্বর) রাজধানীতে এক দোয়া মাহফিলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এসব কথা বলেন।

রিজভী বলেন, এর আগে দেশের বিশিষ্ট রাজনীতিবিদ আসম আবদুর রব তখন কারাগারে সেই অবস্থায় তিনি চিকিৎসার জন্য দেশের বাইরে গিয়েছিলেন। অসংখ্য দৃষ্টান্ত আছে, অসংখ্য উদাহরণ আছে। সরকার যেকোনো মুহূর্তে এই ধরনের অত্যন্ত গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অনুমতি দিতে পারে। আমরা এখনো আহ্বান জানাচ্ছি দেশনেত্রীকে তার উন্নত চিকিৎসা দেওয়ার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিন।

আরও পড়ুন: ব্রিটেনে সম্মানজনক সন পদকে ভূষিত বাংলাদেশি স্থপতি মেরিনা

আইনমন্ত্রীকে উদ্দেশ্যে তিনি বলেন, আপনি এতো নির্দয়, আপনি এতো মানসিকভাবে অসুস্থ। আইনমন্ত্রী- আপনার মতো এতো হীন, এতো খারাপ কাজ পৃথিবীতে কেউ করেনি। আইনমন্ত্রী বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে আনন্দ পান, আর আনন্দ পান প্রধানমন্ত্রী। এই কারণে যত ধরনের অমানবিক আইনের কথা তুলে বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে তিনি শেখ হাসিনার কাছে সাধু সাজতে চান, ভালো সাজতে চান, সন্নাসী সাজতে চান।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড