• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের মন্ত্রীরা ‘স্মৃতিভ্রম’ রোগে আক্রান্ত: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০২১, ১৭:১৭
রিজভী
রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

সরকারের মন্ত্রীরা ‘স্মৃতিভ্রম’ রোগে আক্রান্ত হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১৮ অক্টোবর) রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, কুমিল্লাসহ বিভিন্ন পূজামণ্ডপে এত বড় ঘটনা ঘটল, সেই ঘটনা এই সরকারের গোয়েন্দা বিভাগ, অন্যান্য বিভাগ কিছুই বলতে পারলেন না। আর সরকারের মন্ত্রীরা একের পর এক অকথ্য আজবাজে মিথ্যাচার করছেন, বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে যাচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, কয়েক দিন আগে ওবায়দুল কাদের বললেন— বিএনপি আন্দোলন করতে পারে না, বিএনপির কোনো ক্ষমতা নেই। আবার কালকে ওবায়দুল কাদের ও হাছান মাহমুদ বলছেন— কুমিল্লার ঘটনার জন্য বিএনপি দায়ী। ডিমেনশিয়া বলে চিকিৎসা বিজ্ঞানে একটি কথা আছে। দুদিন আগে বা দুই ঘণ্টা যে কথা বলা হয়েছে, তা পরক্ষণে আবার ভুলে যাওয়া। এই ডিমেনশিয়া, স্মৃতিভ্রমের মধ্যে পড়েছেন ওবায়দুল কাদের ও হাছান মাহমুদরা। ডিমেনশিয়া বা স্মৃতিভ্রম রোগে ভুগছেন তারা। পরশু দিন যা বলছেন, আজকে সেটার পুরোপুরি উল্টো কথা বলছেন।’

তিনি বলেন, আজকে এই নৈরাজ্যকর-ভয়ভীতি-শঙ্কার যে পরিস্থিতি, এই পরিস্থিতি আজকে সরকার সৃষ্টি করেছে। অত্যন্ত কৃত্রিমভাবে তারা এটা সৃষ্টি করে সারা দেশের মানুষের মধ্যে এক ধরনের ভীতি তৈরি করেছে। কারণ করোনায় ব্যর্থতা, মানুষের সুচিকিৎসা দিতে না পারা, মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে না পারা, মানুষের জীবনযাপন ও তাদের নিরাপত্তা দিতে না পারা এবং দ্রব্যমূল্যের সীমাহীন যে ঊধর্বগতি, সেই ঊর্ধ্বগতিতে সারা দেশের মানুষ একেবারে দিশাহারা অবস্থায়।

আরও পড়ুন: পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক

সরকার সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, কুমিল্লার পূজামণ্ডপের ঘটনায় যে পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে, তাতে আজকে মানুষের নিরাপত্তা নেই, আজকে সংখ্যালঘু সম্প্রদায় তারা নিরাপদে জীবনযাপন করতে পারছে না, উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে জীবনযাপন করছে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড